artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ১১:০১   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, নভেম্বার ১১, ২০১৯ ৬:১২

অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা

media

সম্পদবিবরণী দাখিল না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আশুলিয়ার মধ্যপাড়ার বাসিন্দা মো. ইশতিয়াকসহ তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সম্পদবিবরণী দাখিল না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আশুলিয়ার মধ্যপাড়ার বাসিন্দা মো. ইশতিয়াকসহ তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোমবার বাদী দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাঈদুজ্জামান এ মামলা দায়ের করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছে।

প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদক আইনের প্রদত্ত ক্ষমতাবলে সম্পদ বিবরণি নোটিশ জারি করা হলেও ইশতিয়াক ও তার স্ত্রী সম্পদ বিবরণী দাখিল না করে শাস্তিযোগ্য অপরাধ করে দুই জনেই। 

আরও বলেন, অবৈধ অর্থের দ্বারা নিজ (ইশতিয়াক) নামে জমি ক্রয় বাবদ ২৭ লাখ ৪০০ টাকা, বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন, ৪ দশমিক ৭০ শতাংশ ভুমির ওপর নির্মিত ১ তলা বিশিষ্ট ১টি বিল্ডিং, ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবন (যার অর্ধেক অংশ) অর্জন করে তা দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় ইশতিয়াকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া অবৈধ অর্থের দ্বারা নিজ (স্ত্রী মিসেস পাখি) নামে জমি ক্রয়, ব্যাংক স্থিতি বাবদ ২৮ লাখ ১ হাজার ৯৬৪ টাকা, বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন ও জমির অর্ধেক, দিয়াখালী মৌজার ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবন (যার অর্ধেক অংশ) অর্জন করে তা দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় স্ত্রী পাখির বিরুদ্ধে আরেক মামলা দায়ের করা হয়।

দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল