artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ১০:৫৭   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রাম সংবাদদাতা

সোমবার, নভেম্বার ১১, ২০১৯ ৫:১৩

শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার

media

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি ফেরত এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার সকালে ওই যাত্রীর কাছ থেকে এসব বার জব্দ করা হয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি ফেরত এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার সকালে ওই যাত্রীর কাছ থেকে এসব বার জব্দ করা হয়।

কাস্টমস বলছে, জব্দ করা সোনার বারের ওজন আট কেজি ২০০ গ্রাম। এর বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। এ ঘটনায় যাত্রী মো. আখতারুজ্জামান খানকে আটক করা হয়েছে। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

কাস্টমস এর উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম আজ সোমবার বিকেলে বলেন, আবুধাবি থেকে বেলা ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে এই যাত্রী চট্টগ্রামে আসেন। আগে থেকেই তার ব্যাপারে তথ্য ছিল। ওই যাত্রী প্রথমে স্বীকার করেননি। পরে চার্জার লাইটের ব্যাটারি খুলে এসব সোনার বার জব্দ করা হয়।

আটক যাত্রী আখতারুজ্জামান খান কাস্টমস কর্মকর্তাদের জানিয়েছেন, তার এক বন্ধু এই চার্জার লাইট দেশে আরেক ব্যক্তির কাছে পৌঁছানোর জন্য বলেছে। কাস্টমস কর্মকর্তারা জানান, এর আগেও চার্জার লাইটের ভেতর সোনা পাচার করার সময় কাস্টমস কর্মকর্তারা তা জব্দ করেছেন। এরপরও পাচার থামছে না।

পাচারকারীরা কেন বারবার একই কৌশল নিচ্ছে জানতে চাইলে উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম বলেন, স্ক্যানার মেশিনে চার্জার লাইটের ব্যাটারির ইমেজ ও স্বর্ণবারের ইমেজ একই দেখা যায়। এই সুযোগটাই কাজে লাগাচ্ছেন পাচারকারীরা। তবে আমরা এখন চার্জার লাইট থাকলে কড়া নজরদারি করছি।

দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল