artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ১১:১৮   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

সিনিয়র রিপোর্টার

রোববার, নভেম্বার ১০, ২০১৯ ৮:৫৮

শওকত আজিজের গাড়ি ঢাকা থেকেই জব্দ করেন এসপি হারুন

media

এ নিয়ে এসপি হারুন সংবাদ সম্মেলন করে শওকত আজিজ রাসেলের গাড়িটি নারায়গঞ্জ থেকে আটকের দাবি করেন। তবে নিউজবাংলাদেশের হাতে আসা সিসিটিভি ফুটেজে এর সত্যতা মেলেনি। 

আম্বার গ্রুপের কর্ণধার শওকত আজিজ রাসেলের গাড়িটি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে আটক করার যে দাবি এসপি হারুন করেছিলেন, তা ছিল তার সাজানো গল্পেরই অংশ।  রাজধানীর সড়কে লাগানো সিসিটিভি ফুটেজ থেকে তার প্রমাণ মিলেছে। 

শওকত আজিজ রাসেল ওইসব ফুটেজ তার ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন। 

এই শিল্পপতির বাসভবনের সিসিটিভি ফুটেজ প্রকাশ হওয়ার পর এসপি হারুনের সাজানো গল্পের অর্ধেকটা মিথ্যা প্রমাণিত হয়। এবার সড়কের সিসিটিভি ফুটেজ প্রকাশিত হওয়ায় তার পুরো গল্পই ভুয়া প্রমাণিত হলো।

ফুটেজে দেখা গেছে, ১ নভেম্বর প্রথম প্রহরে এসপি হারুনের গাড়িটি শওকত আজিজ রাসেলের গাড়িকে ধাওয়া করছে। 

বিসিবি পরিচালক ও গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শওকত আজিজ রাসেলের কাছে দীর্ঘ দিন ধরে দাবি করা ৮ কোটি টাকা চাঁদা না পেয়ে ক্ষুব্ধ হন এসপি হারুন। ২ নভেম্বর গভীর রাতে বাসায় ঢুকে তার স্ত্রী ও পুত্রকে তুলে নিয়ে যান নারায়ণগঞ্জে।  এছাড়া আগের রাতে রাসেলের ব্যক্তিগত গাড়িটিও জব্দ করে নিয়ে যান তিনি। 

ঘটনার পর এসপি হারুন গল্প ফেঁদে বসেন এবং সেই গল্প গণমাধ্যমকে শোনান।  ২ নভেম্বর বিকেলে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, শওকত আজিজ রাসেলের গাড়িটি নারায়গঞ্জ থেকে আটক করা হয়েছে। গাড়ি থেকে ইয়াবা, মদ ও গুলি পাওয়ার কথাও তিনি গণমাধ্যমকে জানান। একইসঙ্গে দাবি করেন, ওই গাড়ি থেকে রাসেলের স্ত্রী ও পুত্রকে আটক করা হয়েছে। 

কিন্তু শওকত আজিজ রাসেলের বাসভবনের সিসিটিভি ফুটেজসহ গণমাধ্যমে আসল ঘটনা প্রকাশ পেলে এসপি হারুনকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করা হয়। 

সড়কের সিসিটিভি ফুটেজে দেখা যায়, গত ১ নভেম্বর (শুক্রবার) রাত ১টার দিকে শওকত আজিজ রাসেলের সাদা রঙের গাড়িটি ঢাকা ক্লাব থেকে বের হয়। রাত ১টা ২১ মিনিটে গাড়িটি কাকরাইল থেকে মগবাজারের দিকে মোড় নেয়। 

এর ১ মিনিট পর (১টা ২২মিনিট) এসপি হারুনের গাড়ি শওকত আজিজ রাসেলের গাড়িটিকে ধাওয়া করতে শুরু করে।

রাত ১টা ৪১ মিনিটে শওকত আজিজ রাসেলের গাড়িটিকে জব্দ করেন এসপি হারুন। এ সময় গাড়িচালককে আটক করা হয়।  এসময় রাসেল গাড়িতে ছিলেন না। 

রাসেলের গাড়িটি জব্দ করার ১১ মিনিট পর রাত ১টা ৫২ মিনিটে এসপি হারুনের গাড়ি ও সঙ্গের আরেকটি গাড়িকে ঢাকা ক্লাবে ঢুকতে দেখা যায়।  সে সময় এসপি হারুনের উদ্দেশ্য ছিল ঢাকা ক্লাব থেকে শওকত আজিজকে আটক করা। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ হারুনকে ক্লাবে প্রবেশ করতে দেয়নি। 

ওই ঘটনার বিবরণ দিয়ে শওকত আজিজ বলেন, চাঁদা নিয়ে হারুন অর রশীদের সঙ্গে তার পুরোনো বিরোধ ছিল। সম্প্রতি তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জে নতুন একটি প্রকল্পের কাজ শুরু করেছেন। সেখানেও হারুন বাগড়া দিচ্ছিলেন। সর্বশেষ গত বৃহস্পতিবার তিনি স্ত্রী-পুত্রকে একটি পার্টিতে নামিয়ে ঢাকা ক্লাবে আসেন। ক্লাব থেকে বেরিয়ে দেখেন তার গাড়িটি নেই। পরে খোঁজ নিয়ে জানতে পারেন গাড়ি আছে নারায়ণগঞ্জে। পরদিন রাতে তার অনুপস্থিতিতে হারুন একদল পুলিশ নিয়ে তার গুলশানের বাসায় ঢুকে ভাঙচুর করেন। এরপর তার স্ত্রী-সন্তানকে নারায়ণগঞ্জে নিয়ে যান। এ বিষয়ে নিকটস্থ গুলশান থানাকে কিছু জানায়নি নারায়ণগঞ্জের পুলিশ। পরদিন তার খোয়া যাওয়া গাড়িতে ইয়াবা, মদ ও গুলি উদ্ধারের ঘটনা সাজিয়ে তার ও তার গাড়িচালকের নামে মামলা করা হয়।  

শনিবার সকালে পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাশেম গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গিয়ে মুচলেকা দিয়ে ছেলের স্ত্রী ও নাতিকে ছাড়িয়ে আনেন।

এ ঘটনায় গত রোববার বিতর্কিত পুলিশ সুপার হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে সরিয়ে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করা হয়। 

শওকত আজিজ রাসেল জানান, আম্বার গ্রুপের প্রতিষ্ঠান আম্বার ডেনিমের কাছে চাঁদা দাবি করেন এসপি হারুন।  চাঁদা না পেয়েই ক্ষমতার অপব্যবহার করেছেন হারুন। 

বিশিষ্ট শিল্পপতি আম্বার গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শওকত আজিজ রাসেলের কাছে দীর্ঘদিন ধরেই চাঁদা দাবি করে আসছেন এসপি হারুন।  গত ৫ মে হারুনের বিরুদ্ধে পুলিশ মহাপরিদর্শকের কাছে লিখিত অভিযোগ করেন শওকত আজিজ রাসেল।  কিন্তু সে অভিযোগের কোনো সুরাহা হয়নি। 

অন্যদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সিদ্ধিরগঞ্জে গড়ে উঠছে আম্বার গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান। সেসব প্রতিষ্ঠানে ৫০০ থেকে ১০০০ মানুষের কর্মসংস্থান হবে।  এসব প্রতিষ্ঠান থেকেও মাসে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন এসপি হারুন।  এবারও চাঁদা না দেয়ায় তিনি আম্বার গ্রুপের কর্ণধারকে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করেন। 

দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৩৫ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল