artk

স্টাফ রিপোর্টার

রোববার, নভেম্বার ১০, ২০১৯ ৮:২৬

ঘূর্ণিঝড় বুলবুলে পশ্চিমবঙ্গে প্রাণ হারালেন ৭ জন

media

ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর তাণ্ডবে পশ্চিমবঙ্গে সাতজন প্রাণ হারিয়েছেন। কলকাতার আবহাওয়া দপ্তর থেকে আজ রোববার এ তথ্য জানানো হয়।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর তাণ্ডবে পশ্চিমবঙ্গে সাতজন প্রাণ হারিয়েছেন। কলকাতার আবহাওয়া দপ্তর থেকে আজ রোববার এ তথ্য জানানো হয়।

নিহত ছয়জনের মধ্যে পাঁচজন বসিরহাটে, একজন কলকাতায় ও একজন পূর্ব মেদিনীপুরে মারা গেছেন। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে, গাছ চাপা পড়ে এবং দেয়াল ধসে পড়ে এই ছয়জনের মৃত্যু হয়েছে।

রাজ্য সচিবালয় সূত্রে জানা গেছে, বুলবুলের তাণ্ডবে পশ্চিমবঙ্গে ৭ হাজার বাড়ি ধসে পড়েছে। গাছ ভেঙেছে ৯ হাজার। মোবাইল ফোনের টাওয়ার ভেঙে পড়েছে ৯৫০টি। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রচুর ফসলি জমি। কলকাতা-হাওড়ার মধ্যে এখনো ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি সম্পর্কে খবর নিতে আজ সকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত লোকদের সহায়তার আশ্বাস দেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে সাহায্যের আশ্বাস দেন।

আলীপুর আবহাওয়া দপ্তরের পূর্বঘোষণা অনুযায়ী গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে বুলবুল প্রথম আঘাত করে পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলবর্তী দক্ষিণ চব্বিশ পরগনার বকখালিতে। তবে সুন্দরবনের কারণে বহু মানুষ ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতাসহ রাজ্যের সাতটি জেলায় আজ সারা দিনই ঘূর্ণিঝড়ের প্রভাব থাকবে। দিঘা, মন্দারমণি, তাজপুর, বকখালিসহ অন্যান্য পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। বকখালি এবং দিঘায় অনেক পর্যটক আটকে পড়েছেন। আগামীকাল সোমবার সকাল থেকে আবহাওয়া স্বাভাবিক হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ