artk

নাটোর সংবাদদাতা

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ১০:২৩

নাটোরে স্ত্রীকে হত্যার অভিযোগ পুলিশ সদস্যের বিরুদ্ধে

media

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, এক বছর দুই মাস আগে মনিরুলের সঙ্গে তাসলিমার বিয়ে হয়। বিয়ের পর তাসলিমা স্বামীর সঙ্গে চাঁপাইনবাবগঞ্জে ভাড়া বাসায় থাকত। তখন থেকে মনিরুল তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে ২ লাখ টাকা যৌতুক এনে দিতে বলে। কিন্তু তাসলিমা তাতে রাজী হয়নি।

নাটোরের বড়াইগ্রামে যৌতুক না দেয়ায় স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে মনিরুল ইসলাম (২৬) নামে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। মনিরুল উপজেলার বাটরা গোপালপুর গ্রামের শাজাহান আলীর ছেলে এবং নিহত তাসলিমা খাতুন (২০) জোয়াড়ি গ্রামের আবুল কাশেমের মেয়ে।

শনিবার পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। মনিরুল বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনে কর্মরত আছেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, এক বছর দুই মাস আগে মনিরুলের সঙ্গে তাসলিমার বিয়ে হয়। বিয়ের পর তাসলিমা স্বামীর সঙ্গে চাঁপাইনবাবগঞ্জে ভাড়া বাসায় থাকত। তখন থেকে মনিরুল তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে ২ লাখ টাকা যৌতুক এনে দিতে বলে। কিন্তু তাসলিমা তাতে রাজী হয়নি।

নিহতের বড় ভাই রবিউল ইসলাম জানান, গত ২৪ আগস্ট মনিরুল যৌতুকের জন্য তাসলিমাকে বাবার বাড়িতে রেখে যায়। এর দুদিন আগে কৌশলে সে তার গর্ভবতী স্ত্রীর গর্ভপাত ঘটায়। গত ১০ সেপ্টেম্বর সকালে মনিরুল পুনরায় শ্বশুরবাড়িতে এসে তাসলিমাকে টাকার জন্য চাপ দেয়। এ সময় বাড়ির সদস্যদের অনুপস্থিতির সুযোগে বাক-বিতণ্ডার একপর্যায়ে তাসলিমাকে পিটিয়ে গলায় রশি দিয়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায় সে।

পরে তাসলিমা মারা গেছে ভেবে মনিরুল গ্রিলবিহীন জানালার কপাট খুলে পালিয়ে যায়। পরে স্বজনেরা বাড়ি এসে তাসলিমাকে অচেতন অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় ক্লিনিকে এবং পরে সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে ৫২ দিন চিকিৎসাধীন থাকার পর শনিবার ভোরে তাসলিমা মারা যায়।

এ ব্যাপারে পুলিশ কনস্টেবল মনিরুল ইসলামের সঙ্গে মোবাইলে কথা বললে তিনি জানান, আমার স্ত্রী মারা গেছে বলে আমি শুনেছি। তবে আমার বিরুদ্ধে হত্যার অভিযোগ সঠিক নয়।

নাটোরের সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্তসাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইদলিবে সরকার বিরোধী হামলায় সিরিয়ার ৪০ সেনা নিহত খালি পেটে যেসব খাবার খাওয়া ঠিক নয় হোয়াটসঅ্যাপে যুক্ত হল ডার্ক মোড পাবনায় আওয়ামী নেতার বিরুদ্ধে বাবার জিডি ৬৪ জেলায় ৪৯ হাজার নদী দখলদার: নৌপরিবহন প্রতিমন্ত্র ঢাবির বিশেষ সমাবর্তন ৫ সেপ্টেম্বর আমরা দেশকে জঙ্গিবাদের হাত থেকে মুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী চীনাদের সাপ খাওয়ার অভ্যাস থেকেই ছড়িয়েছে করোনা ভাইরাস! পলিন কাউসারের ‘আমি তো পাইনি মেঘের দেখা’ আইসিজের রায় বিশ্বের মানবাধিকারকর্মীদের জন্য মাইলফলক: পররাষ্ট্রমন্ত্রী হারপিক খেয়ে খুলনায় এমপি নারায়ণ চন্দ্র চন্দের পুত্রের আত্মহত্যা মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যানসহ তিন জনের বিরুদ্ধে মামলার অনুমোদন নগরবাসী নিয়ে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জিরো টলারেন্স জনপ্রিয় হওয়ার একটি স্লোগান: এনবিআর চেয়ারম্যান আইপিও আসার আগে প্রতিবেদন করুন: সাংবাদিকদের ডিএসই পরিচালক অস্ট্রেলিয়ায় এয়ার ট্যাঙ্ক বিধ্বস্ত হয়ে নিহত ৩ বাংলা একাডেমি পুরস্কার পেলেন ১০ সাহিত্যিক ‘ছাত্রলীগকে দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না’ তাবিথের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ ইসিতে নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সীমান্তে বিএসএফ’র গুলিতে ৪ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব