artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৬:৪৫

প্রথম দিনেই অলআউট রাজশাহী বিভাগ

media

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার থেকে মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ।   

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার থেকে মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ। রাজশাহী বিভাগ টস জিতে ব্যাট করতে নেমে ৮৬.১ ওভার ব্যাট করে ২৩০ রানে অলআউট হয়েছে। 

জবাবে ঢাকা বিভাগ ব্যাটিংয়ে নেমে তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে কোনো রান না তুলেই দিন শেষ করেছে।

এর আগে সকালে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে ১৮ রানেই প্রথম উইকেট হারায়। সুমন খানের বলে জয়রাজ শেখের হাতে ক্যাচ দিয়ে আউট হন সাব্বির হোসেন (৮)। ৩৪ রানের মাথায় ফিরে যান মিজানুর রহমানও। ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করা মিজানুর ৩৫ বল খেলে ৪ চারে ২২ রান করে যান। সেখান থেকে জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্ত প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু ৬৫ রানের মাথায় জুনায়েদ সিদ্দিকীকে ফিরিয়ে তাদের প্রতিরোধ ভাঙেন শুভাগত হোম চৌধুরী।

এরপর শান্তর সঙ্গে জুটি বাঁধা সাব্বির রহমানও বেশিক্ষণ স্থায়ী হননি। ৭৮ রানের মাথায় সাব্বিরকে (২) বোল্ড করেন সুমন খান। এরপর অধিনায়ক ফরহাদ হোসেন ও শান্ত মিলে দলকে টেনে নিতে থাকেন। ১১৪ রানের মাথায় এলবিডব্লিউর ফাঁদে ফেলে অধিনায়ককে ফেরান ঢাকার জুবায়ের হোসেন। ১৬ রান করে ফেরেন ফরহাদ। ১২৬ রানের মাথায় শান্তকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন হোম। শান্ত ১০৮ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ৫৬ রান করে যান।

সেখান থেকে মুক্তার আলী ও সানজামুল ইসলাম সপ্তম উইকেটে দারুণ একটি জুটি গড়েন। তারা দুজন ৮৭ রান তুলে দলীয় সংগ্রহকে ২০০ পার করেন। ২১৩ রানের মাথায় সানজামুল হাফ সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে আউট হন। তাকে ফেরান জুবায়ের হোসেন। এরপর মুক্তার আলী সতীর্থ শাখির হোসেন, সাকলাইন সজীব ও ফরহাদ রেজাকে নিয়ে চেষ্টা করেও ২৩০ রানের বেশি সংগ্রহ এনে দিতে পারেননি দলকে। ১১০ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন মুক্তার। 

বল হাতে ঢাকা বিভাগের সুমন খান ও শুভাগত হোম ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন সালাউদ্দিন সাকিল ও জুবায়ের হোসেন।

ঢাকা সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব বিএনপির গণজোয়ারের দাবি দিবাস্বপ্ন: কাদের কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শিক্ষাক্রমের বাইরে শিক্ষার্থীদের অতিরিক্ত বই পড়ানো বন্ধের নির্দেশ ইন্টারনেট সংযোগসহ ওয়ালটনের স্মার্ট রেফ্রিজারেটর কণ্ঠশিল্পী দ্বীন ইসলাম ২০১৯ সালের শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দরিদ্র পরিবার গ্রাহক সেবা বাড়াতে বিআইবিএমের আউটসোর্সিংয়ে গুরুত্বারোপ ‘আমার কোন অবৈধ সম্পদ নেই’ ২০১৯ সালে ৫৬ সাংবাদিক নিহত: জাতিসংঘ সকালের যেসব অভ্যাস আপনাকে সজিব রাখবে যশোরে গৃহবধু ধর্ষণ: খায়রুলের সম্পৃক্ততা পায়নি পিবিআই নির্বাচন যত ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসীরা তত হিংস্র হচ্ছে: ফখরুল ৩২৯টি কারিগরি স্কুল স্থাপনে ২০৫২৫কোটি টাকার প্রকল্পের অনুমোদন দুর্নীতির তথ্য পেলে ছাড় নয়: ক‌মিশনার আমিনুল দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব চান মাহামুদউল্লাহ রিয়াদ ডিবিএর সভাপতি শরীফ আনোয়ার সহ-সভাপতি আলী ও রোজারিও ঢাকা ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সুপার লিগে বাংলাদেশ পুঁজিবাজারে সূচক পতন বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম শুরু বুধবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চায় টাইগাররা শেষ বলে নাটকীয় জয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা মুশফিকের না যাওয়াকে পূর্ণ সমর্থন মাহমুদউল্লাহর ইবিতে দু’পক্ষের সংঘর্ষ: ছাত্রলীগ সম্পাদকসহ আহত ১৬ যার যতই ক্ষমতা থাকুক, কেউই আইনের ঊর্ধ্বে নয়: আইনমন্ত্রী রিফাত হত্যা: মিন্নির আবেদন খারিজ ঢাবির হলগুলোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ২৩ জানুয়ারি রকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড পাকিস্তান সফরের আগে পাঞ্জাবে তিন সন্ত্রাসী আটক