artk
শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ৮:৫১   |  ২,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৫:৩৭

স্বৈরাচারী মনোভাব নিয়ে বেশি দূর আগানো যায় না: ফখরুল

media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে যারা স্বেচ্ছাচারিতা বা স্বৈরাচারী মনোভাব পোষণ করবে তারা বেশি দূর এগোতে পারবে না। তাদের কর্মই তাদের ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে যারা স্বেচ্ছাচারিতা বা স্বৈরাচারী মনোভাব পোষণ করবে তারা বেশি দূর এগোতে পারবে না। তাদের কর্মই তাদের ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। 

তিনি বলেন, নিয়ম বহির্ভূত কোনো কর্ম কারোর জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। রাষ্ট্র, সমাজ, রাজনীতি সবকিছুই একটি নিয়মের মধ্যে চলবে এটাই স্বাভাবিক।

শনিবার নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতারা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরা বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, নিয়ম বহির্ভূত কোন কর্ম কারোর জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। রাষ্ট্র, সমাজ, রাজনীতি সব কিছুই একটি নিয়মের মধ্যে চলবে এটাই স্বাভাবিক। সেই স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করে যারা স্বেচ্ছাচারিতা বা স্বৈরাচারি মনোভাব পোষণ করবে তারা বেশি দূর এগোতে পারবে না। তাদের কর্মই তাদেরকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।

তিনি বলেন, অনিয়মতান্ত্রিক ভাবে রাষ্ট্র বা কোন প্রতিষ্ঠানকে বেশি দিন পরিচালনা করা যায় না। নিয়মের বাইরে যারা চলবে তারা নিশ্চই একদিন হারিয়ে যাবে।

এসময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতৃবৃন্দ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পূর্ণাঙ্গ কমিটির দেয়ার কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

এসময় দলের মহাসচিব নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতৃবৃন্দকে সঠিক ভাবে নেতৃত্ব দিয়ে সংগঠনের কার্যক্রমকে আরো বেশি গতিশীল সহ গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে আরো বেগবান করার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, প্রথম যুগ্ম সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। 

নেতৃবৃন্দ সদ্য অনুমোদিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন অনুষ্ঠানে মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে আমন্ত্রন করলে, তিনি তাতে সম্মতি জানান।

উল্লেখ্য, অ্যাডভোকেট আবুল কালামকে সভাপতি ও এটিএম কামালকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ৩০ অক্টোবর ২০১৯, বুধবার ঘোষণা করা হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এই কমিটির শেষাংশে উল্লেখ রয়েছে যে অনুমোদিত আংশিক কমিটি মিয়াদ উত্তীর্ন বিধায়, অত্র কমিটি ৪৫ দিনের মধ্যে থানা ও ওয়ার্ড কমিটি সম্পন্ন করে দ্বিবার্ষিক সম্মেলন সম্পন্ন করবে শর্তে পূর্নাঙ্গ কমিটি অনুমোদন করা হলো।

ঝিনাইদহে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ শনিবার স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন চারদিনের সফরে শনিবার আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী টাঙ্গাইলে নারীসহ ৩ মাদক ব্যবসায়ী আটক দুর্ঘটনায় নাশকতা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: রেলমন্ত্রী ফেলে যাওয়া ২০ লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক লাল মিয়া এবার আকাশপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত ৫ এম্পিয়ারের ব্যাটারি নিয়ে বাজারে আসছে ভিভো ইউ ২০ গুলতেকিনকে নিয়ে তসলিমা নাসরিনের স্ট্যাটাস যৌনকর্মে বাধ্য করায় ২ নারীসহ আটক ৪ বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চায় বাংলাদেশ ন্যাপ তদন্ত প্রতিবেদন: দায়ী তূর্ণা নিশীথার চালক ও গার্ড মন্ত্রীদের বক্তব্য পেঁয়াজের সিন্ডিকেটকে উস্কে দিচ্ছে: রিজভী কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ পেঁয়াজের কেজি আড়াইশ বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা