artk

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৪:৩৬

রেসিডেনসিয়ালের ছাত্র আবরারের মৃত্যুর তদন্তে ৩ সদস্যের কমিটি

media

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা করে এ কমিটি গঠন করে।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা করে এ কমিটি গঠন করে।

কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ শনিবার (২ নভেম্বর) বলেন, কলেজের এক উপাধ্যক্ষকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দেবে। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

অধ্যক্ষ জানান, শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। তাদের বিশৃঙ্খলা অথবা অনাকাঙ্ক্ষিত কিছু না করতে বলা হয়েছে। বিষয়টি নিয়ে তারা আর আন্দোলন করবে না বলে আশ্বস্ত করেছে।

এদিকে, শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় স্কুল এবং কলেজ শাখা তালাবদ্ধ ছিল কিন্তু কলেজের বাইরে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে বলে জানা গেছে। চার দফা দাবিতে কলেজের মূল গেটের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে

১. ঘটনার সময় সিসিটিভি ফুটেজ দেখাতে হবে

২. অনুষ্ঠানের ম্যানেজমেন্টের দায় স্বীকার করে কিশোর আলো ইভেন্ট অর্গানাইজ আয়েশা মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের লিখিত বক্তব্য দিতে হবে

৩. কমিটির রিপোর্ট ছাত্রদের হাতে পৌঁছাতে হবে

৪. শুধু দুর্ঘটনা নয়, তাদের গাফিলতি ম্যানেজমেন্ট এবং উদাসীনতা উল্লেখ করে পত্রিকায় বিবৃতি প্রদানে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করা হয়েছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা আমার ভাই মরা গেল, ‘কিশোর আলো চুপ কেন, কিশোর আলোর অমানবিকতা, মানি না মানবো না’ এ জাতীয় স্লোগান দেন।

উল্লেখ্য, আবরার ওই প্রতিষ্ঠানের নবম শ্রেণির দিবা শাখার শিক্ষার্থী। গ্রামের বাড়ি নোয়াখালীতে। শুক্রবার রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে কিশোরদের মাসিক পত্রিকা কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল সে। বিকেলে অনুষ্ঠান মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হলে সেখানে জরুরি মেডিকেল ক্যাম্পের দুই চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেয়। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের অনুরোধে ময়না তদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানান মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গনেশ গোপাল বিশ্বাস। তিনি বলেন, ‘কি আনন্দ’ শিরোনামের ওই অনুষ্ঠানের জন্য তৈরি মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হন আবরার।

শুক্রবার রাতে রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে জানাজা শেষে আবরারের মরদেহ গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ধন্যপুরে নেয়া হয়। শনিবার সকালে জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা