artk

দিনাজপুর সংবাদদাতা

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ২:৩৯

দুর্নীতির অভিযোগে ওসিসহ এক থানার ১৬ জনকে বদলি

media

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দিনাজপুরের হাকিমপুর থানার ওসিসহ ১৬ জনকে বদলি করা হয়েছে। এদের মধ্যে তিন জন উপ-পরিদর্শক (এসআই), আট জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও চার জন কনস্টেবল আছেন। গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ কয়েকটি আদেশে তাদের বদলি করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেনকে ঢাকায় শিল্প পুলিশে, উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেনকে পার্বতীপুরের মধ্যপাড়া পুলিশ ফাঁড়িতে এবং মো. আমীর সোহেলকে রাজশাহী রেঞ্জে বদলি করা হয়। এছাড়া আরও ১৩ জনকে বিভিন্ন থানা, পুলিশ লাইনসে বদলি করা হয়েছে।

এদিকে পুলিশ, স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা ও স্থানীয় লোকজনেরা জানান, মো. আনোয়ার হোসেন (ওসি) দায়িত্ব নেয়ার আগে তিনি হাকিমপুর থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্বে ছিলেন। তখন ওসির দায়িত্বে থাকা আব্দুল হাকীম আজাদকে ষড়যন্ত্র করে অন্য থানায় বদলি করান। এরপর তিনি থানার অফিসার ইনচার্জের দায়িত্ব নেয়ার পর থেকে মাদক নির্মূলের নামে স্থানীয় মাদকের গডফাদারদের সাথে আঁতাত করে লাখ লাখ টাকার ঘুষ আদায় করেন, মাদক প্রতিরোধ কমিটি গঠন করে শিশু-কিশোরদের দিয়ে স্থানীয় ও বাইরের লোকজনদের সম্মানহানি করা, নিরীহ লোকজনের নামে মাদকের মিথ্যা মামলা দিয়ে স্বার্থ হাসিল করা, হিলি স্থলবন্দরের পানামা পোর্টে তিনটি ভেকু দিয়ে এককভাবে ব্যবসা করা, পুলিশের নামে চোরাচালানের টাকা আদায়ে লাইনম্যান নিয়োগ করা, অফিসার ইনচার্জের দায়িত্ব পালনের সময়সীমা না হলেও দায়িত্ব নেয়া, বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায়, ভারতীয় চোরাচালান ও নারী পাচার চক্রের গডফাদার হাড়ীপুকুরের আতিয়ার রহমানের সাথে অর্থনৈতিক সখ্যতা, কয়েকটি ট্রাকসহ অবৈধ সম্পদের মালিক হওয়া, এলাকার স্বর্ণ ও হুন্ডি মামলার আসামিদের সাথে নিয়ে থানায় আড্ডা দেওয়াসহ কক্সবাজারে ভ্রমণে যাওয়া, গর্ভবতী নারীকে থাপ্পড় মারা, লোক দেখানো বিভিন্ন অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের জড়ো করে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা এবং শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে এই বদলী করা হয়েছে।

অন্যদিকে উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেন ও মো. আমীর সোহেলের নামেও নিরীহ লোকজনদের হয়রানীসহ মিথ্যা মামলা দেওয়া এবং লোকজনকে আটক করে টাকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ রয়েছে।

এবিষয়ে থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. রেজাউল করিম সাংবাদিকদের ওসিসহ ১৬ জনের বদলীর সত্যতা নিশ্চিত করেছেন। তবে কি অভিযোগে এক সাথে থানা থেকে ওসি সহ ১৬ জনের বদলী এব্যাপারে তিনি কিছু বলতে চাননি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা