artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ১১:১৯   |  ২৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ১২:৫৫

২১ কোম্পানির নো ডিভিডেন্ড

media

গত সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত ২১ কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৮-১৯ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

ডিভিডেন্ড ঘোষণা দেয়া কোম্পানিগুলো হলো- বিডি থাই অ্যালুমিনিয়াম, সালভো কেমিক্যাল, জেনারেশন নেক্সট ফ্যাশনস, মুন্নু ফেব্রিক্স, রেনউইক যজ্ঞেশ্বর, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, শাইনপুকুর সিরামিক, আরএন স্পিনিং মিলস, জিলবাংলা সুগার, ইমাম বাটন, মেঘনা পেট, মেঘনা কনডেন্সড মিল্ক, আরামিট সিমেন্ট, বেক্সিমকো সিনথেটিকস,  উসমানিয়া গ্লাস, দুলামিয়া কটন, গোল্ডেন সন, শ্যামপুর সুগার, ইনটেক, জাহিনটেক্স, সাভার রিফ্রাক্টরিজ।

কোম্পানিগুলোর সূত্রে এ তথ্য জানা গেছে।

এদের মধ্যে বিডি থাইয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক ৫৬ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ দশমিক ৩৬ টাকা।

সালভো কেমিক্যালের ইপিএস হয়েছে দশমিক ৬১ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ১৫ টাকা।

জেনারেশন নেক্সট ফ্যাশনসের কোম্পানি ইপিএস হয়েছে দশমিক ৪৩ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ১১.৮৯ টাকা।

মুন্নু ফেব্রিক্সের ইপিএস হয়েছে দশমিক শূন্য ৫ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ দশমিক ১৯ টাকা।

রেনউইক যজ্ঞেশ্বরের ইপিএস হয়েছে ৪ দশমিক ২১ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০ দশমিক ৬৬ টাকা।

খান ব্রাদার্সের ইপিএস হয়েছে দশমিক ২৫ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৬৪ টাকা।

শাইনপুকুর সিরামিকের ইপিএস হয়েছে দশমিক ৪৩ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত  এনএভিপিএস দাঁড়িয়েছে ২৯  দশমিক ০৪ টাকা।

আরএন স্পিনিং মিলসের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ দশমিক ৪৭ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ১ দশমিক ২১ টাকা।

জিলবাংলা সুগারের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১০৩ দশমিক ৯০ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৬০৮ টাকা।

ইমাম বাটনের শেয়ার প্রতি লোকসান হয়েছে দশমিক ৪৯ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ৫.৩২ টাকা।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের শেয়ার প্রতি লোকসান হয়েছে দশমিক ৩২৪ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৩ দশমিক ৯১৪ টাকা।

মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ দশমিক ৮০ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৫১ দশমিক ৮৮ টাকা।

আরামিট সিমেন্টের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ দশমিক ১৫ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে দশমিক ৮৫ টাকা।

বেক্সিমকো সিনথেটিকের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩  দশমিক ৪৬টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪.১৩ টাকা।

উসমানিয়া গ্লাসের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ দশমিক ২১ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ৯৯ দশমিক ৬৫ টাকা।

দুলামিয়া কটনের শেয়ার প্রতি লোকসান হয়েছে দশমিক ৮৮ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪.৯৭ টাকা।

গোল্ডেন সনের সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে দশমিক ৯৯ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত  সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ দশমিক শূন্য ৮ টাকা।

শ্যামপুর সুগারের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২৬  দশমিক ২৯ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত  শেয়ারপ্রতি ঋনাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৮৬৭  দশমিক ৯৭ টাকা।

ইনটেকের ইপিএস হয়েছে ০.৩৯ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত  এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ দশমিক ৭০ টাকা; জাহিনটেক্সের শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ দশমিক ২৪ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ দশমিক ৪৯ টাকা।

সাভার রিফ্রাক্টরিজের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ দশমিক ১৩ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪ দশমিক শূন্য ৪ টাকা।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা