artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৬:৩৯   |  ৩০,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৮:৪১

ট্রাম্পের অভিশংসনের পক্ষে ৪৯ শতাংশ মার্কিনি

media

প্রতিনিধি পরিষদে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন প্রস্তাব অনুমোদনের একদিন পর জানা গেল, এই প্রস্তাবের পক্ষে আছেন দেশটির ৪৯ শতাংশ মানুষ। বিপরীতে ৪৭ শতাংশ লোক তার পক্ষে অবস্থান নিয়েছেন। অর্থাৎ তারা অভিশংসন চান না।

শুক্রবার ওয়াশিংটন পোস্ট/এবিসি নিউজের এক জরিপে এ তথ্য উঠেছে। ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে বিতর্কিত ফোনালাপের পর ট্রাম্পের অভিশংসনের দাবি জোরালো হওয়ার মধ্যেই এমন তথ্য উঠে এলো।

গত সপ্তাহে সিএনএন পরিচালিত এক জরিপেও ঠিক একই তথ্য উঠে এসেছিল। শুক্রবারের এই জরিপে অংশ নিয়েছিলেন ১০০৩ জন প্রাপ্তবয়স্ক লোক। রোববার থেকে বুধবার পর্যন্ত দৈবচয়ন পদ্ধতিতে টেলিফোনে এই সংখ্যক লোকের ওপর জরিপ পরিচালনা করা হয়।

এদিকে ডেমোক্র্যাটিক পার্টির সমর্থকদের মধ্যে ৮২ শতাংশ ট্রাম্পের অভিশংসনের পক্ষে মত দিয়েছে। বিপরীতে ১৩ শতাংশ বলেছেন, তাকে এই মুহূর্তে অপসারণ করা যুক্তরাষ্ট্রের জন্য মঙ্গলজনক হবে না।

মজার ব্যাপার হচ্ছে, ১৮ শতাংশ রিপাবলিকান সমর্থক তাদের সমর্থিত প্রেসিডেন্টের অপসারণ চায়। তাকে স্বপদে বহাল রাখার পক্ষে ৮২ শতাংশ। অর্থাৎ নিজ দলের সমর্থকদের কাছে ট্রাম্প এখনো আস্থাভাজন হিসেবে টিকে আছেন।

উল্লেখ্য, গত ২৫ জুলাই ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে টেলিফোনে কথা বলার সময় সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের সম্ভাব্য দুর্নীতি তদন্তে তাকে চাপ দেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরপরই মূলত ট্রাম্পের অভিশংসনের দাবি জোরালো হয়ে উঠেছে। সূত্র: সিএনএন

জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি