artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৬:৪২   |  ৩০,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, অক্টোবার ৩১, ২০১৯ ১০:৫৩

লেবাননে ইসরাইলের গুপ্তচর আটক

media

তাবেদ নামে ইহুদিবাদী ইসরাইলের এক গুপ্তচরকে আটক করেছে লেবানন। মঙ্গলবার বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা বাহিনী তাবেদকে আটক করে।

ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের পক্ষে গুপ্তচরবৃত্তিতে নিযুক্ত ছিলেন লেবাননি বংশোদ্ভূত কানাডার ওই নাগরিক। খবর পার্সটুডের।

তাবেদ লেবাননের সামরিক বাহিনী সম্পর্কে ইসরাইলের জন্য তথ্য সংগ্রহ করছিল। লেবাননের বেসরকারি টেলিভিশন চ্যানেল এলবিসিআই এ তথ্য জানিয়েছে।

এর আগে এ বছরের ১৯ মার্চ লেবাননের নিরাপত্তা বাহিনী ইসরাইলের পক্ষে গুপ্তচরবৃত্তিতে লিপ্ত আরও এক ব্যক্তিকে আটক করে। সেই সময় ওই ব্যক্তি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছিল যে, লেবাননের আরেক পলাতক গুপ্তচরের মাধ্যমে ইসরাইলি বাহিনীর ৫০৪ নম্বর ইউনিটের জন্য সে নিয়োগপ্রাপ্ত হয়।

মার্চে আটক হওয়া গুপ্তচর আরও স্বীকার করেছে, তাকে ইসরাইলি বাহিনী নিয়োগ দিয়েছিল মূলত হিজবুল্লাহর ভেতরে অনুপ্রবেশের জন্য, যাতে ইসরাইলের জন্য নিরাপত্তা তথ্য সংগ্রহ করা যায়।

এ ছাড়া ইসরাইলের নিখোঁজ পাইলটের ব্যাপারেও কোনো তথ্য পাওয়া যায় কিনা সে জন্য চেষ্টা চালানো ছিল এই নিয়োগের অন্যতম প্রধান লক্ষ্য।

তাবেদকে আটকের পর লেবাননের বিচার বিভাগের হাতে হস্তান্তর করা হয়েছে এবং তার সঙ্গে আরও কারা কাজ করত তাদের আটকের চেষ্টা চলছে।

জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি