artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ৭:০৫   |  ২২,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ৯:১৪
নতুন মুখ সাঈফ

ভারত সফরের জন্য বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

media

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দুটি টেস্ট খেলতে বুধবার দুপুরে ভারতের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু মঙ্গলবার সন্ধ্যা পেরিয়ে রাত চলে এলেও, জানা ছিলো না এই সফরে বাংলাদেশ দলের খেলোয়াড় আসলে কারা।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দুটি টেস্ট খেলতে বুধবার দুপুরে ভারতের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু মঙ্গলবার সন্ধ্যা পেরিয়ে রাত চলে এলেও, জানা ছিলো না এই সফরে বাংলাদেশ দলের খেলোয়াড় আসলে কারা।

অবশেষে তিন ম্যাচের টি-টোয়েন্টির নতুন স্কোয়াড ঘোষণার সাথে টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা, তামিম ইকবালের পারিবারিক কারণে সরে দাঁড়ানো এবং মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরির কারণে টি-টোয়েন্টি স্কোয়াডেও তিনটি পরিবর্তন এসেছে।

এসবের ব্যাপারে আজ (বুধবার) রাতে সংবাদা সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। নতুন অধিনায়ক ও টি-টোয়েন্টি ও টেস্ট দল ঘোষণা করেছে।

প্রথমে সাকিব আল হাসানের পরিবর্তনে দুই ফরম্যাটের নতুন দুই অধিনায়কের নাম ঘোষণা করেন আকরাম খান। শুধুমাত্র ভারত সফরের টেস্ট দলের অধিনায়কত্ব করবেন মুমিনুল হক এবং টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর স্কোয়াডে ব্যাপারে কথা বলেন মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি বলেন, টি-টোয়েন্টি স্কোয়াডে সাকিব আল হাসানের জায়গায় তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় আবু হায়দার রনি, তামিম ইকবালের জায়গায় মোহাম্মদ মিঠুনকে নেয়া হয়েছে।

এরপর ঘোষণা করেন টেস্ট স্কোয়াড। ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটাতে থাকা তরুণ ওপেনার সাঈফ হাসানকে প্রথমবারের মত ডাকা হয়েছে টেস্ট দলে। এছাড়া প্রায় পাঁচ বছর পর সাদা পোশাকের ক্রিকেটে ফেরানো হয়েছে ডানহাতি পেসার আলআমিন হোসেনকে।

ভারত সফরে বাংলাদেশের টেস্ট স্কোয়াড: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাঈফ হাসান, মুমিনল হক সৌরভ, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী এবং এবাদত হোসেন।

ভারতের অবদান ছাড়া মুক্তিযুদ্ধের ইতিহাস অসম্পূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী শিকাগোর অফিস-আদালতে বাংলা ভাষা! খালেদার স্বাস্থ্য বিষয়ে নিরপেক্ষ প্রতিবেদন নিয়ে ফখরুলের সংশয় ১৭ জেলেকে আটক করেছে মিয়ানমার উল্টোপথের বাসের চাকায় পিষ্ট পথচারী অবশেষে বিয়ের পিঁড়িতে মিথিলা-সৃজিত রুম্পার মৃত্যুর ধোঁয়াশা কাটেনি ১ জন ছাড়া অন্য যেকোনো পদে পরিবর্তন: কাদের আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল