artk

চট্টগ্রাম সংবাদদাতা

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ৯:০৭

আল্লামা শফীর কাছে দোয়া চাইল হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ!

media

দেশের অন্যতম ধর্মভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর আল্লামা শাহ আহমদ শফীর দোয়া চাইলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ অন্য নেতারা।

দেশের অন্যতম ধর্মভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর আল্লামা শাহ আহমদ শফীর দোয়া চাইলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ অন্য নেতারা।

সোমবার সন্ধ্যার দিকে হাটহাজারীর আল-জামিলাতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসায় হেফাজত আমীরের কার্যালয়ে গিয়ে দেখা করেন সংগঠনটির নেতাকর্মীরা।

সংগঠনটির শীর্ষ নেতা অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নেতৃত্বে ৪ সদস্যবিশিষ্ট ওই প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য ইন্দুনন্দন দত্ত, চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. গোবিন্দ প্রসাদ মহাজন ও হাটহাজারী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ডা. অশোক কুমার দেব।

যদিও ওই দিন রাতে গণমাধ্যমকর্মীরা হেফাজতের বেশ কয়েকজন শীর্ষ নেতার কাছে এ বিষয়ে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করেন তারা।

পরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হেফাজত আমীর আল্লামা শফীর সঙ্গে দেখা করে দোয়া চেয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আল্লামা শফীর সঙ্গে দেখা করে সম্প্রতি ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে ‘ইসলাম ধর্ম অবমাননার’ অভিযোগ এনে সংঘর্ষের সময় শান্তি ও সম্প্রতি রক্ষায় তার ভূমিকার জন্য ধর্মীয় সংখ্যালঘুদের পক্ষে ধন্যবাদ জানান প্রতিনিধি দলের সদস্যরা।

এ সময় তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হেফাজত প্রধানের কাছে দোয়া চাইলে তিনি দোয়া করেন বলে মোবাইল ফোনে নিশ্চিত করেন চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. গোবিন্দ প্রসাদ মহাজন।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর ‘ধর্ম অবমাননার’ অভিযোগ এনে বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় চারজন। এ ঘটনায় আহত হয় আরও ২০০ জনের মতো। ওই ঘটনার জেরে একই দিনে হাটহাজারী মাদরাসার ছাত্ররা একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা হাটহাজারী থানায় ব্যাপক ভাংচুর চালায় এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়ক অবরোধ করে রাখে। যদিও পরবর্তীকালে এ সব কাজের সঙ্গে হাটহাজারী মাদরাসার ছাত্র-শিক্ষক জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন।

চীনে ভাইরাস, সতর্ক বাংলাদেশ বিশ্বের প্রথম কৃত্রিম মানব স্যামসাং এর ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল