artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ১০:০৯   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ৯:০২

টেস্টে অধিনায়ক মুমিনুল হক, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ

media

সাকিব আল হাসানের ২ বছরের নিষেধাজ্ঞার কারণে টেস্ট এবং টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই নতুন অধিনায়ক নির্ধারণ করতে হয়েছে বাংলাদেশ দলকে।

সাকিব আল হাসানের ২ বছরের নিষেধাজ্ঞার কারণে টেস্ট এবং টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই নতুন অধিনায়ক নির্ধারণ করতে হয়েছে বাংলাদেশ দলকে।

ভারত সফরের জন্য টেস্টে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে মুমিনুল হকের নাম। টেস্ট সিরিজের আগে অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওই সিরিজের জন্য অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নাম।

আইসিসির নিষেধাজ্ঞার মুখে সাকিব- এই নিয়জ প্রকাশ হওয়ার পর থেকেই জ্বল্পনা-কল্পনা, কে হচ্ছেন তাহলে টি-টোয়েন্টি এবং টেস্ট অধিনায়ক। একই সঙ্গে সাকিবের বিষয়ে আইসিসির কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত টেস্ট দলও ঘোষণা করছিল না বিসিবি।

অবশেষে আইসিসি জানিয়ে দিয়েছে, সাকিবের ২ বছরের নিষেধাজ্ঞার বিষয়ে। যদিও দোষ স্বীকার করা এবং তদন্তে সহযোগিতা করার কারণে ১ বছরের শাস্তি কমিয়ে দেয় আইসিসি।

আইসিসির সিদ্ধান্ত আসার এক ঘণ্টা পরই দল ঘোষণার জন্য মিডিয়ার সামনে আসেন বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং নির্বাচক হাবিবুল বাশার সুমন। প্রথমেই অধিনায়কদের নাম ঘোষণা করেন আকরাম খান। এরপর টি-টোয়েন্টি ও টেস্টে সাকিবের পরিবর্তে কে এবং টেস্ট দল ঘোষণা করেন প্রধান নির্বাচক।

আকরাম খান জানান, আপাতত এই (ভারত) সফরের জন্যই মুমিনুল হক এবং মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

কেন মুমিনুলকে টেস্ট অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে? এই জবাবে আকরাম খান বলেন, ‘টেস্টে মুমিনুলের রেপুটেশন ভালো। এছাড়া যেহেতু আমাদেরকে দেখতে হবে যে, ভবিষ্যতে কারা বেশিদিন খেলবে এবং সম্প্রতি ভারত এবং শ্রীলঙ্কায় আমরা যে ট্যুর করেছি, সেখানে তার পারফরম্যান্স খুবই ভালো। আমরা সবাই বসে সেটা শেয়ার করলাম এবং সে সব বিবেচনা করেই আমরা টেস্টে ওকে ক্যাপ্টেন বানিয়েছি।’

২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল আমদানি শুরু ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ