artk

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ১০:২৮

নওয়াজ শরীফের শারীরিক অবস্থার অবনতি

media

চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে এবং তার রক্তের প্লাটিলেট আশঙ্কাজনকহারে কমতে শুরু করেছে। ফলে তার হৃৎযন্ত্রে সমস্যা থাকার পরেও এর চিকিৎসা বন্ধ রাখতে বাধ্য হয়েছেন চিকিৎসকরা।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। গত সপ্তাহে লাহোরের সার্ভিসেস হসপিটালে ভর্তি করা হয় ৬৯ বছর বয়সী নওয়াজ শরীফকে। কারাগারে থাকা অবস্থায় হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে হাসপাতালে নেয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে এবং তার রক্তের প্লাটিলেট আশঙ্কাজনকহারে কমতে শুরু করেছে। ফলে তার হৃৎযন্ত্রে সমস্যা থাকার পরেও এর চিকিৎসা বন্ধ রাখতে বাধ্য হয়েছেন চিকিৎসকরা।

রোববার নতুনভাবে করা পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টে বলা হয়েছে, নওয়াজের রক্তের প্লাটিলেট ৪৫ হাজার থেকে একদিনেই ২৫ হাজারে নেমে গেছে।

এদিকে, লাহোরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার নতুন করে তার বুকে ব্যথা উঠেছিল। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা জানিয়েছেন তাকে এই মুহূর্তে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া যাবে না। তার আরও কিছুদিন চিকিৎসা নেয়া প্রয়োজন। চিকিৎসকরা তার শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কাও প্রকাশ করেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা এখনও আশঙ্কাজনক। তিনি সুস্থ না হওয়া পর্যন্ত তাকে হাসপাতালে থাকতে হবে। চিকিৎসকদের মতে স্বাভাবিক অবস্থায় প্লাটিলেটের মাত্রা ১ লাখ ৫০ হাজার থেকে চার লাখ পর্যন্ত থাকে।

২০১৮ সালের ২৪ ডিসেম্বরে আল আজিজিয়া স্টিল মিলস মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী ও দেশটির বিরোধী দল পিএমএল-এন-এর প্রধান নওয়াজ শরীফকে ৭ বছরের কারাদণ্ড দেয় অ্যাকাউন্টাবিলিটি আদালত।

ওয়েট অ্যান্ড সি: সাঈদে খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল পুলিশ হেফাজতে বিএফডিসির কর্মীর মৃত্যুতে কর্মচারীদের বিক্ষোভ সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ভারতে মসজিদে হিন্দু বিয়ে চট্টগ্রামে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেলো যুবকের