artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ১০:৩১   |  ২৮,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ১০:২৮

নওয়াজ শরীফের শারীরিক অবস্থার অবনতি

media

চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে এবং তার রক্তের প্লাটিলেট আশঙ্কাজনকহারে কমতে শুরু করেছে। ফলে তার হৃৎযন্ত্রে সমস্যা থাকার পরেও এর চিকিৎসা বন্ধ রাখতে বাধ্য হয়েছেন চিকিৎসকরা।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। গত সপ্তাহে লাহোরের সার্ভিসেস হসপিটালে ভর্তি করা হয় ৬৯ বছর বয়সী নওয়াজ শরীফকে। কারাগারে থাকা অবস্থায় হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে হাসপাতালে নেয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে এবং তার রক্তের প্লাটিলেট আশঙ্কাজনকহারে কমতে শুরু করেছে। ফলে তার হৃৎযন্ত্রে সমস্যা থাকার পরেও এর চিকিৎসা বন্ধ রাখতে বাধ্য হয়েছেন চিকিৎসকরা।

রোববার নতুনভাবে করা পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টে বলা হয়েছে, নওয়াজের রক্তের প্লাটিলেট ৪৫ হাজার থেকে একদিনেই ২৫ হাজারে নেমে গেছে।

এদিকে, লাহোরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার নতুন করে তার বুকে ব্যথা উঠেছিল। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা জানিয়েছেন তাকে এই মুহূর্তে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া যাবে না। তার আরও কিছুদিন চিকিৎসা নেয়া প্রয়োজন। চিকিৎসকরা তার শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কাও প্রকাশ করেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা এখনও আশঙ্কাজনক। তিনি সুস্থ না হওয়া পর্যন্ত তাকে হাসপাতালে থাকতে হবে। চিকিৎসকদের মতে স্বাভাবিক অবস্থায় প্লাটিলেটের মাত্রা ১ লাখ ৫০ হাজার থেকে চার লাখ পর্যন্ত থাকে।

২০১৮ সালের ২৪ ডিসেম্বরে আল আজিজিয়া স্টিল মিলস মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী ও দেশটির বিরোধী দল পিএমএল-এন-এর প্রধান নওয়াজ শরীফকে ৭ বছরের কারাদণ্ড দেয় অ্যাকাউন্টাবিলিটি আদালত।

স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার আটকে গেল লতিফ সিদ্দিকীর জামিন সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষেধ অপরাধ প্রমাণিত হওয়ায় তুরিন আফরোজকে অপসারণ: আইনমন্ত্রী রোহিঙ্গা শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলে নিরাপত্তা হুমকি: প্রধানমন্ত্রী খোঁজ নেয়া হবে কার আঙুল ফুলে কলা গাছ: কাদের তুরিন আফরোজকে অপসারণ স্পেনে যৌন মিলনে ডেঙ্গুর ভাইরাস ছড়ানোর প্রমাণ শওকত আজিজের গাড়ি ঢাকা থেকেই জব্দ করেন এসপি হারুন ঘূর্ণিঝড় বুলবুলে পশ্চিমবঙ্গে প্রাণ হারালেন ৭ জন ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা, নেতৃত্বে শান্ত শনিরআখড়ায় ৩ হাজার পিস ইয়াবা জব্দ, আটক ৩ বিতর্কিতদের দিয়ে দল ভারির দরকার নেই: ওবায়দুল কাদের ঘূর্ণিঝড় বুলবুল কেড়ে নিল ৭ তাজা প্রাণ ঘূর্ণিঝড় বুলবুল: ১২ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও পেছাল ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব: সাতক্ষীরায় ৫০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত