artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ১০:০১

৩৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

media

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৪ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০১৮-১৯ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। 

প্রতিষ্ঠানগুলো হলো- ন্যাশনাল ফিড মিলস, নিউ লাইন ক্লোথিং, এএমসিএল প্রাণ, রংপুর ফাউন্ড্রি, লিগ্যাসি ফুটওয়্যার, কাট্টালি টেক্সটাইল, অগ্নি সিস্টেমস, আজিজ পাইপস, এসএস স্টিল, হামিদ ফেব্রিক্স, ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডাস, সিমটেক্স, গ্লোবাল হেভি কেমিক্যালস, এসকে ট্রিমস, সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, আলিফ ম্যানুফ্যাকচারিং, সায়হাম টেক্সটাইল, সায়হাম কটন, আরামিট, ফরচুন সুজ, প্যারামাউন্ট টেক্সটাইল, ইয়াকিন পলিমার, অলিম্পিক এক্সেসরিজ, কুইনসাইথ টেক্সটাইল, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, শাশা ডেনিমস, ফার কেমিক্যাল, মেট্টো স্পিনিং মিলস, মিরাকল ইন্ডাস্ট্রিজ, ইন্দো-বাংলা ফার্মাসিটিক্যালস, কে অ্যান্ড কিউ (বাংলাদেশ), বেক্সিমকো, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, কপারটেক ইন্ডাস্ট্রিজ।

কোম্পানিগুলোর সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, ন্যাশনাল ফিড মিলস ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে দশমিক ১৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ দশমিক ১৭ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩০ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

নিউ লাইন ক্লোথিং ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ১২ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ দশমিক ৫৫ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

এএমসিএল প্রাণ ৩২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৭ দশমিক ৩০ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৭৯ দশমিক ৪৯ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

রংপুর ফাউন্ড্রির ২৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৩ দশমিক ৯১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২৬ দশমিক ৯২ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

লিগ্যাসি ফুটওয়্যার ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৩ দশমিক ৪৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ দশমিক ৮০ টাকা। কোম্পানির এজিএম ১ ফেব্রুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। 

কাট্টালি টেক্সটাইল ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ৩৪ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ দশমিক শূন্য ১ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

অগ্নি সিস্টেমস ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৭৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ দশমিক ৪৪ টাকা। কোম্পানির এজিএম ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

আজিজ পাইপস ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৮০ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৭৪ টাকা। কোম্পানির এজিএম ১১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

এসএস স্টিল ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ২১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ দশমিক ৩৩ টাকা। কোম্পানির এজিএম ৩১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

হামিদ ফেব্রিক্স ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ২৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৪০ দশমিক শূন্য ২ টাকা। কোম্পানির এজিএম ২৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডাস ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৬৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ দশমিক ১৩ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

সিমটেক্স ১৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৯ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক শূন্য ১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ দশমিক শূন্য ৯ টাকা। কোম্পানির এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

গ্লোবাল হেভি কেমিক্যালস ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৮৮ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৫ দশমিক ২১ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

এসকে ট্রিমস ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ৫৩ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮৮ টাকা। কোম্পানির এজিএম ২৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৪৪ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ দশমিক ৬৬ টাকা। কোম্পানির এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

আলিফ ম্যানুফ্যাকচারিং ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ৮ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৭৪ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ দশমিক শূন্য ৫ টাকা। কোম্পানির এজিএম ১৮ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

সায়হাম টেক্সটাইল ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৯৭ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৩ দশমিক ৩৭ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

সায়হাম কটন ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ১৪ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৭ দশমিক ৫০ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

আরামিট ৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৩ দশমিক ২৭ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪৫ দশমিক ৭৯ টাকা। কোম্পানির এজিএম ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

ফরচুন সুজ ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ১৫ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৭৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ দশমিক ২৮ টাকা। কোম্পানির এজিএম ২৪ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

প্যারামাউন্ট টেক্সটাইল ১৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ ও ৯ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক শূন্য ৪ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ দশমিক ১৭ টাকা। কোম্পানির এজিএম ৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

ইয়াকিন পলিমার ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ১৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৩২ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

অলিম্পিক এক্সেসরিজ ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৫৭ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৫ টাকা। কোম্পানির এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

কুইনসাইথ টেক্সটাইল ১৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৮ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৮১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ দশমিক ৬২ টাকা। কোম্পানির এজিএম ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ৩৪ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৩৩ টাকা। কোম্পানির এজিএম ৩১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

শাশা ডেনিমসের ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৩ দশমিক শূন্য ৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৪৭ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

ফার কেমিক্যাল ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক শূন্য ৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা। কোম্পানির এজিএম ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

মেট্টো স্পিনিং মিলস ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ২১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ দশমিক ৮৮ টাকা। কোম্পানির এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

মিরাকল ইন্ডাস্ট্রিজ ৪ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ২৩ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৮ দশমিক ৮৫ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

ইন্দো-বাংলা ফার্মাসিটিক্যালস ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ৯ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৮ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ দশমিক ৪৪ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

দেশ গার্মেন্টস ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ৬৭ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২২ দশমিক ৫০ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

কে অ্যান্ড কিউ ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৮৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৭৬ দশমিক ৫৫ টাকা। কোম্পানির এজিএম ১৮ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

বেক্সিমকো ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৬৩ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৯ দশমিক ৮৩ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ৭ দশমিক ৪৮ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৭২ দশমিক ৯৬ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

কপারটেক ইন্ডাস্ট্রিজ ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ১১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ১৮ টাকা। কোম্পানির এজিএম ৯ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

 

 

 

 

 

১৫লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী সূচকে পতন লেনদেন মন্দা করোনা আতঙ্ক: ইমিগ্রেশন থেকে বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত সারাদেশ মাদক ও ইয়াবায় সয়লাব হয়ে গেছে: রাষ্ট্রপতি তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট খারিজ লক্ষ্মীপুর ও বগুড়ায় হচ্ছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুন্য হাতে রাতেই দেশে ফিরছে টাইগাররা করোনাভাইরাস নিয়ন্ত্রণে নতুন ভ্যাকসিন বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-টোয়েন্টি ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে চীন যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান নিবন্ধনের আওতায় ডে কেয়ার সেন্টার করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে পারেন যেভাবে আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত মোস্তাফিজকে বোলিং নিয়ে পরামর্শ দিলেন ওয়াসিম আকরাম বেরোবির শহীদ মুক্তার হলের সহকারী প্রভোস্ট সারোয়ার