artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৯:১০

শেষ প্রস্তুতি ম্যাচেও নেই সাকিব, পিছিয়ে গেল টেস্ট দল ঘোষণাও

media

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ! কিন্তু কি কারণে সাকিব ভারত সফরে যাচ্ছেনা তা এখনও জানেনা বিসিবি। নাকি কোন এক অজুহাতে নিজেকে সরিয়ে নিচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ! কিন্তু কি কারণে সাকিব ভারত সফরে যাচ্ছেনা তা এখনও জানেনা বিসিবি। নাকি কোন এক অজুহাতে নিজেকে সরিয়ে নিচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

হুট করে এই প্রশ্নটাই এখন বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় হয়ে উঠেছে। বিসিবির প্রধান নাজমুল হাসান নিজেই সাকিবের যাওয়া নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছিলেন গতকালই। সোমবার সন্ধ্যায় মাঠে এসেও বোর্ড প্রধান সেই অনিশ্চয়তা দূর করতে পারেননি। উলটো তা আরও জট পাকিয়েছে বলেই খবর।

সাকিব থাকছেন কিনা সেই নিশ্চয়তা না মেলায় তৈরি করে রাখা টেস্ট দল শেষ মুহূর্তে ঘোষণা করতে পারেননি নির্বাচকরা। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান সন্ধায় সাংবাদিকদের জানান, পরিবর্তিত টি-টোয়েন্টি দল দেওয়া হবে মঙ্গলবার দুপুরে। কিন্তু টেস্ট দল ঘোষণা পিছিয়ে যাচ্ছে আরও, টি-টোয়েন্টি দল (পরিবর্তিত) আগামীকাল ১২টা একটার দিকে আমরা দিয়ে দেব। টেস্টটা কিছুদিন সময় লাগবে আমাদের। দুই তিনদিন সময় লাগতে পারে। আমাদের কিছু কথাবার্তা বাকি আছে। সেটা হয়ে গেলে কাল দিয়ে দেব।,

অথচ আকরামের কথা বলার ঘন্টাখানেক আগেও জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন সাংবাদিকদের জানান রাতেই সংবাদ বিজ্ঞপ্তিতে দিয়ে দেওয়া হবে টেস্ট দল। আগে ঘোষিত টি-টোয়েন্টি দল থেকে চোটের কারণে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। তাদের বদলি হিসাবে এখনো নেওয়া হয়নি কাউকে।

এরমধ্যে সাকিবের যাওয়া, না যাওয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ভেতরের খবর হল, সাকিবকে নিয়ে অনিশ্চয়তাই কোন সুরাহা না হওয়ায় পিছিয়ে গেছে দল ঘোষণা। এতে সরে গেছে ভারত সফরের প্রস্তুতির ফোকাসও। আকরাম জানিয়েছেন সাকিব যাচ্ছেন কিনা তাও নিশ্চিত হওয়া যাবে মঙ্গলবার। 

গত ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া ক্যাম্পের প্রথম দিন অনুপস্থিত ছিলেন সাকিব। কেন তিনি অনুশীলনে নেই, তা বিসিবির নির্বাচকরাও জানাতে পারেনি। জানতেন না টিম ম্যানেজারও। পরে জানা যায় কোচের কাছ থেকে অসুস্থতায় ছুটি নিয়েছেন তিনি। দ্বিতীয় দিনের অনুশীলনে এলেও শেষ হওয়ার আগেই চলে যান।

তৃতীয় দিন থেকেই আবার নেই সাকিবের দেখা। রবি ও সোমবার দুদিনই নিজেরা ভাগাভাগি হয়ে দুটো প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। তাতে উপস্থিত ছিলেন না সাকিব আল হাসান। দলের ক্রিকেট অপারেশন্স ম্যানেজার আকরামের সঙ্গে কথা হয়নি।

আকরাম জানাতে পারেননি ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে কিনা। কেবল কোচের কাছ থেকেই সাকিবের ছুটি নেওয়ার কথা জেনেছেন আকরাম। তিনি বলেন, আপনাদের থেকেই (সংবাদ মাধ্যম) শুনছি যে যাবে কিনা ইত্যাদি। তো ও কোচের কাছ থেকে দুদিনের ছুটি নিয়েছে তাই অনুশীলনে নেই। ও খেলছে কিনা কালকে আমরা বিস্তারিত জানিয়ে দেব।,

উল্লেখ্য কয়েক দিন আগেই ধর্মঘটে যাওয়া ক্রিকেটারদের হয়ে দাবিপূরণের আশ্বাস পেয়ে সাকিব নিজেই খেলায় ফেরার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু একটি বেসরকারি টেলিকম কোম্পানির সঙ্গে তার বেআইনি চুক্তির খবরে বিসিবি সভাপতির প্রতিক্রিয়ার পরই ঘটনার মোড় নেয় অন্য দিকে। চুক্তির নিয়ম ভঙ্গ করায় সাকিবকে চিঠিও দিয়েছিল বিসিবি। 

এই ঘটনার পর থেকেই জাতীয় দলের অনুশীলনে সেভাবে সম্পৃক্ত থাকছেন না সাকিব। তবে আগামীকাল মঙ্গলবারই সাকিবের বিষয়ে সিন্ধান্ত জানাবে বিসিবি। সেই পর্যন্ত অপেক্ষ করতেই হবে ক্রিকেট ভক্তদের।

ওয়েট অ্যান্ড সি: সাঈদে খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল পুলিশ হেফাজতে বিএফডিসির কর্মীর মৃত্যুতে কর্মচারীদের বিক্ষোভ সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ভারতে মসজিদে হিন্দু বিয়ে চট্টগ্রামে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেলো যুবকের