artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৯:১৮   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

কক্সবাজার সংবাদদাতা

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৬:১৭

কক্সবাজার সৈকত থেকে ৪০ কোটি টাকার ইয়াবা জব্দ

media

ফাইল ফটো

কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র উপকূল থেকে ৪০ কোটি টাকা মূল্যের ৮ লাখ ইয়াবা বড়ি জব্দ করেছে র‌্যাব। রোববার মধ্যরাতে ইনানী সৈকতের পাটুয়ারটেক এলাকা থেকে ইয়াবাগুলো জব্দ করা হয়। এ সময় একটি ট্রলারসহ জামাল উদ্দিন (২৬) নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র উপকূল থেকে ৪০ কোটি টাকা মূল্যের ৮ লাখ ইয়াবা বড়ি জব্দ করেছে র‌্যাব। রোববার মধ্যরাতে ইনানী সৈকতের পাটুয়ারটেক এলাকা থেকে ইয়াবাগুলো জব্দ করা হয়। এ সময় একটি ট্রলারসহ জামাল উদ্দিন (২৬) নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার দুপুরে র‌্যাব-১৫ কক্সবাজারের কোম্পানি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ৮ লাখ ইয়াবা চালান জব্দের বিস্তারিত তুলে ধরেন উপ-অধিনায়ক মেজর রবিউল ইসলাম। 

তিনি জানান, জামাল টেকনাফের উনছিপ্রাং রোহিঙ্গা শিবিরের ২২ নম্বর ক্যাম্পের ডি-২ ব্লকের মাঝি মো. হোসেনের ছেলে।

রবিউল ইসলাম বলেন, মিয়ানমার থেকে সমুদ্রপথে ইয়াবার বড় একটি চালান আনা হচ্ছে-এমন গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রাত সাড়ে ১১টার দিকে ইনানী সৈকতে অভিযানে নামে র‌্যাব । এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ট্রলার ফেলে পাঁচজন পাচারকারী পালিয়ে গেলেও রোহিঙ্গা যুবক জামালকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে সৈকত সংলগ্ন ঝোপ থেকে ৮ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ইয়াবা নিয়ে আসা ট্রলারটিও জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১৫ এর কক্সবাজার কোম্পানি কমান্ডার মেজর মো. মেহেদী হাসান।

র‌্যাব সূত্র জানায়,ইয়াবার বড় এই চালানের সাথে ‘বড় চক্র’ জড়িত রয়েছে। এ ব্যাপারে গ্রেপ্তার হওয়া রোহিঙ্গা যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

 

ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ বিনিয়োগে ঝুঁকির মাত্রা কমেছে মূলধন কমেছে ৮৬৭৭ কোটি টাকা, সূচকেও পতন