artk

ঠাকুরগাঁও সংবাদদাতা

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৬:০১

আ.লীগ প্রকাশ্যে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে: ফখরুল

media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ প্রকাশ্যে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তারাই সব চেয়ে বড় চোর।

ঠাকু

সোমবার দুপুরে ঠাকুরগাঁওয়ে জেলা কৃষকদলের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শহরের মির্জা রুহুল অমিন পৌর মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিলে মির্জা ফখরুল আরো বলেন, দেশে আজ উন্নয়নের নামে আত্মহননকারি উন্নয়ন চলছে। শেয়ারবাজার লুট হচ্ছে, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। ব্যাংক খাত ধ্বংস করে দেয়া হচ্ছে। কথায় কথায় সরকার দেশকে সিঙ্গাপুর বানাতে চায়। সিঙ্গাপুরে তো কৃষি নেই, চাষবাস নেই, আছে ক্যাসিনো। সুতরাং বাংলাদেশ সিঙ্গাপুর হবে না, যদি কৃষকের উন্নয়ন না হয়। দেশের কৃষক যেখানে ভালো থাকে না সেখানে দেশর উন্নয়ন হয় কিভাবে? জনসংখ্যার আশি ভাগ যেখানে কৃষক, সেখানে কৃষকের উৎপাদিত ফসলের মূল্য তারা পায় না। লোকসান দিতে দিতে মানুষ এখন ধান, পাট, আলু, ভূট্টাসহ অন্যান্য ফসল চাষে আগ্রহ হারিয়ে ফেলছে।

তিনি আরো বলেন দেশে এখন কথা বলা যায় না, আদালতে গেলে বিচার পাওয়া যায় না। আমরা বিশ্বাস রাখবো কোথায়? স্বাধীনতার প্রায় ৫০ বছর পরেও আমাদের অধিকার নিয়ে চিৎকার করতে হচ্ছে। ঠিক যেমন জামিন পাওয়া বেগম জিয়ার অধিকার। কিন্তু সরকার ইচ্ছে করেই তার বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে ১৮ মাস ধরে তাকে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি খুবই অসুস্থ, তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকার ভয় পায়। কারণ এ সরকার তো প্রকাশ্যে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তারাই সব চেয়ে বড় চোর।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সমাজকে নষ্ট করে দিয়েছে। চারদিকে হত্যা,ধর্ষণ, গুম, খুন, চাদাবাজিতে ভরে গেছে। এখন জনগণকে স্বান্তনা দিতে চুনোপুটির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালাচ্ছে। কিন্তু আসল গুলো কোথায়? তাদেরকে কেন খুজে বের করা হচ্ছে না? প্রশ্ন রাখেন ফখরুল।

সরকারের নতজানু পররাষ্ট্র নীতির সমালোচনা করে মির্জা ফখরুল আরো বলেন, ভারত নাকি আওয়ামী লীগের সবচেয়ে বড় বন্ধু, অথচ ভারতের নিকট থেকে বাংলাদেশের কোন ন্যায্য অধিকার আদায় করতে পারছে না। ফারাক্কার পানি, তিস্তার পানি আনতে পারছে না। ভারত-বাংলাদেশে ১৫৮টি অভিন্ন নদী থাকলেও ভারত আমাদের পানি না দিয়ে একতরফা পানি প্রত্যাহার করে নিচ্ছে। অপরদিকে সরকার ভারতকে ফেনী নদীর পানি দতে চুক্তি করে আসছে। কিছু আনতে না পারলেও ঠিকই দিয়ে এসেছেন। দেশে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা এসেছে, অথচ বিগত দুই বছরে একজন রোহিঙ্গাকেও মিয়ানমারে ফেরৎ পাঠাতে পারেনি সরকার।

জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, কৃষকদলের নির্বাহী সদস্য এসকে সাদী, মোহা, জাফুরুল্লাহ, জেলা কৃষকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খুরশিদ আলম উজ্জল এর সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহসভাপতি সুলতানুল ফেরদৌস নম্র, যুগ্মসম্পাদক আনসারুল ইসলাম, দপ্তর সম্পাদক মামুন অর রশিদ, জেলা যুবদল সভাপতি মাহাবুল্লাহ আবু নূর প্রমুখ।

এর আগে কৃষকদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শহরের মির্জা রুহুল আমিন পৌর মিলনায়তনের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে দীর্ঘ ১২ বছর পর অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন মির্জা ফখরুল।

 

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা