artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ১০:১১   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

ঠাকুরগাঁও সংবাদদাতা

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৬:০১

আ.লীগ প্রকাশ্যে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে: ফখরুল

media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ প্রকাশ্যে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তারাই সব চেয়ে বড় চোর।

ঠাকু

সোমবার দুপুরে ঠাকুরগাঁওয়ে জেলা কৃষকদলের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শহরের মির্জা রুহুল অমিন পৌর মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিলে মির্জা ফখরুল আরো বলেন, দেশে আজ উন্নয়নের নামে আত্মহননকারি উন্নয়ন চলছে। শেয়ারবাজার লুট হচ্ছে, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। ব্যাংক খাত ধ্বংস করে দেয়া হচ্ছে। কথায় কথায় সরকার দেশকে সিঙ্গাপুর বানাতে চায়। সিঙ্গাপুরে তো কৃষি নেই, চাষবাস নেই, আছে ক্যাসিনো। সুতরাং বাংলাদেশ সিঙ্গাপুর হবে না, যদি কৃষকের উন্নয়ন না হয়। দেশের কৃষক যেখানে ভালো থাকে না সেখানে দেশর উন্নয়ন হয় কিভাবে? জনসংখ্যার আশি ভাগ যেখানে কৃষক, সেখানে কৃষকের উৎপাদিত ফসলের মূল্য তারা পায় না। লোকসান দিতে দিতে মানুষ এখন ধান, পাট, আলু, ভূট্টাসহ অন্যান্য ফসল চাষে আগ্রহ হারিয়ে ফেলছে।

তিনি আরো বলেন দেশে এখন কথা বলা যায় না, আদালতে গেলে বিচার পাওয়া যায় না। আমরা বিশ্বাস রাখবো কোথায়? স্বাধীনতার প্রায় ৫০ বছর পরেও আমাদের অধিকার নিয়ে চিৎকার করতে হচ্ছে। ঠিক যেমন জামিন পাওয়া বেগম জিয়ার অধিকার। কিন্তু সরকার ইচ্ছে করেই তার বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে ১৮ মাস ধরে তাকে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি খুবই অসুস্থ, তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকার ভয় পায়। কারণ এ সরকার তো প্রকাশ্যে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তারাই সব চেয়ে বড় চোর।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সমাজকে নষ্ট করে দিয়েছে। চারদিকে হত্যা,ধর্ষণ, গুম, খুন, চাদাবাজিতে ভরে গেছে। এখন জনগণকে স্বান্তনা দিতে চুনোপুটির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালাচ্ছে। কিন্তু আসল গুলো কোথায়? তাদেরকে কেন খুজে বের করা হচ্ছে না? প্রশ্ন রাখেন ফখরুল।

সরকারের নতজানু পররাষ্ট্র নীতির সমালোচনা করে মির্জা ফখরুল আরো বলেন, ভারত নাকি আওয়ামী লীগের সবচেয়ে বড় বন্ধু, অথচ ভারতের নিকট থেকে বাংলাদেশের কোন ন্যায্য অধিকার আদায় করতে পারছে না। ফারাক্কার পানি, তিস্তার পানি আনতে পারছে না। ভারত-বাংলাদেশে ১৫৮টি অভিন্ন নদী থাকলেও ভারত আমাদের পানি না দিয়ে একতরফা পানি প্রত্যাহার করে নিচ্ছে। অপরদিকে সরকার ভারতকে ফেনী নদীর পানি দতে চুক্তি করে আসছে। কিছু আনতে না পারলেও ঠিকই দিয়ে এসেছেন। দেশে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা এসেছে, অথচ বিগত দুই বছরে একজন রোহিঙ্গাকেও মিয়ানমারে ফেরৎ পাঠাতে পারেনি সরকার।

জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাসান জাফির তুহিন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, কৃষকদলের নির্বাহী সদস্য এসকে সাদী, মোহা, জাফুরুল্লাহ, জেলা কৃষকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খুরশিদ আলম উজ্জল এর সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহসভাপতি সুলতানুল ফেরদৌস নম্র, যুগ্মসম্পাদক আনসারুল ইসলাম, দপ্তর সম্পাদক মামুন অর রশিদ, জেলা যুবদল সভাপতি মাহাবুল্লাহ আবু নূর প্রমুখ।

এর আগে কৃষকদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। শহরের মির্জা রুহুল আমিন পৌর মিলনায়তনের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে দীর্ঘ ১২ বছর পর অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন মির্জা ফখরুল।

 

 

২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল ঢুকছে বাংলাদেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ