artk

স্পোর্টস ডেস্ক

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৫:২৩

আমার কাছে তথ্য ছিল ভারত সিরিজ বানচাল হবে: পাপন

media

দুই দিন পরই ভারতের সফরের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে ভারত সফরের প্রাক্কালে বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাসহ ১৩ দফা দাবিতে ধর্মঘটে নেমেছিল ক্রিকেটাররা। এতে সমর্থন জানিয়ে তাদের সঙ্গে যোগ দিয়েছিল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও। 

দুই দিন পরই ভারতের সফরের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে ভারত সফরের প্রাক্কালে বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাসহ ১৩ দফা দাবিতে ধর্মঘটে নেমেছিল ক্রিকেটাররা। এতে সমর্থন জানিয়ে তাদের সঙ্গে যোগ দিয়েছিল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও। 

অবশ্য পরে বিসিবি তাদের দাবিগুলো মেনে নিলে খেলায় ফেরেন তারা। সেই সঙ্গে জাতীয় ক্রিকেট দলের ভারত সফর নিয়ে যে অনিশ্চিয়তা তৈরি হয়েছিল সেটিও কেটে যায়। তবে ক্রিকেটারদের এই আন্দোলনকে আসন্ন ভারত সফর বানচালের অংশ হিসেবে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

এ ব্যাপারে একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি বলেন, ভারত সফরের এখনো আপনারা কিছুই দেখেননি। দেখেন না কী হয়। আমি যখন বলেছি, এটার মধ্যে একটা ষড়যন্ত্র আছে...। আপনারা আমাকে এত বছর ধরে চেনেন, কখনো ভুল বা মিথ্যা বলেছি? এ রকম কথা যদি আমি বলে থাকি, নিশ্চয়ই এটার মধ্যে কিছু একটা আছে। আমার কাছে তথ্য ছিল যে ভারত সিরিজ বানচাল হবে।

সিরিজ বানচাল প্রসঙ্গে তিনি আরো বলেন, অবশ্যই। আমরা খেলোয়াড়দের দাবিদাওয়া মেনে নেওয়ায় প্রথম শ্রেণির ক্রিকেটাররা খুশি হয়েছে জানি। কারণ, খেলা হবে, ওরা তো খেলতে চায়। কিন্তু এটা কি ওখানে যারা ছিল, সবাই চায়? তামিম আমাকে প্রথমে বলেছিল ও ভারতের শেষ টেস্টটা খেলতে চাইছে না, কারণ ওই সময় ওর বাচ্চার ডেলিভারি। খেলোয়াড়দের সঙ্গে মিটিং শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তামিম আমার রুমে গিয়ে বলল, ‘আমি যাব (ভারতে) না।’ আমি বললাম, ‘মানে কি, তোমার সঙ্গে তো কথা হলো শেষেরটায় থাকবে না। তাহলে এখন যাবা না কেন?’ ও তবু বলল, ও যাবে না। এখন সফরে যাওয়ার আগমুহূর্তে যদি শুনি আর কেউ যাবে না, তাহলে কেমন লাগবে?

উল্লেখ্য, ভারত সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়াও দুটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা