artk

নিজস্ব প্রতিবেদক

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ২:১৭

“২৮ অক্টোবরের হত্যাকাণ্ড ছিল গভীর ষড়যন্ত্র”

media

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, ২৮ অক্টোবরের নারকীয় হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না বরং তা ছিল দেশ ও জাতিসত্তাবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, ২৮ অক্টোবরের নারকীয় হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না বরং তা ছিল দেশ ও জাতিসত্তাবিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ।

খুনীরা প্রকাশ্য দিবালোকে রাজপথে পিটিয়ে মানুষ হত্যা করলেও ঘটনার একযুগ পরও অপরাধীদের বিচারের আওতায় আনা হয়নি। তিনি ২৮ অক্টোবরের শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাদের শাহাদাত কবুলের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মোনাজাত করেন।

সোমবার রাজধানীর একটি মিলনায়তনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ২৮ অক্টোবরের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মুসা, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা. রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য নাজিম উদ্দীন মোল্লা, ঢাকা মহানগরী মজলিশে শুরা সদস্য এ্যাডভোকেট আব্দুল কাইয়ুম মজুমদার, ইঞ্জিনিয়ার কামাল উদ্দীন ও ডা. শফিউর রহমান প্রমূখ।

মহানগরী আমীর বলেন, শাহাদাত প্রত্যেক মু’মিনেরই আরাধ্য ও কাঙ্ক্ষিত। হাদিসে রাসুল (সা.) এ বলা হয়েছে, যার মধ্যে শাহাদাতের তামান্না নেই, প্রকৃত পক্ষে তার ঈমানই নেই। আল্লাহ রাব্বুল আলামীন শহীদদেরকে সর্বোচ্চ মর্যদার অধিকারী বলে ঘোষণা দিয়েছেন। পবিত্র কালামে হাকীমে ইরশাদ হয়েছে, ‘আর যারা আল্লাহর রাস্তায় নিহত হয়, তাদের মৃত বলো না বরং তারা জীবিত, কিন্তু তোমরা তা বুঝ না’। (সুরা বাক্বারা : ১৫৩)। অন্য হাদিসে বলা হয়েছে, হজরত আনাস (রা.) বর্ণনা করেন, রাসুল (সা.) বলেছেন, কোনো ব্যক্তি জান্নাতে প্রবেশ করার পর আর দুনিয়ায় ফিরে যেতে চাইবে না।.... অবশ্য শহীদের কথা আলাদা। সে চাইবে যে, তাকে দুনিয়ায় ফিরিয়ে আনা হোক এবং দশবার তাকে আল্লাহর পথে শহীদ করা হোক। এই কারণে যে, সে তার ইজ্জত ও সম্ভ্রম দেখতে পাবে। (বুখারি ও মুসলিম)। তাই ইসলামী আন্দোলনের কর্মীদেরকে শাহাদাতের যজবা নিয়ে দ্বীন কায়েমের প্রত্যয়ে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। তিনি ২৮ অক্টোবরের ঘাতকদের বিচারের আওতায় আনতে সরকারের প্রতি জোর দাবি দাবি জানান। অন্যথায় জাতিকে কলঙ্কমুক্ত করা সম্ভব হবে না।

তিনি বলেন, দেশ ও জাতি এক মহাক্রান্তিকাল অতিক্রম করছে। দুর্নীতি ও অবক্ষয় রাষ্ট্রযন্ত্রের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে। সরকার ক্যাসিনো অভিযানে চুনোপুটিদের পাকড়াও করে দুর্নীতির বরপুত্রদের আড়াল করার চেষ্টা করছে বলে জনমনে সন্দেহের সৃষ্টি হয়েছে। তাই এই অভিযানের স্বচ্ছতা ও আন্তরিকতা নিশ্চিত করতে হলে দুর্নীতির রাঘববোয়ালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় এই অভিযানকে জনগণ শুধুই আইওয়াশ হিসেবেই বিবেচনা করবে।

তিনি আরো বলেন, মূলত সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্যই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো পরিকল্পিতভাবে ধবংস করেছে। সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে সাজানো হয়েছে দলদাস ব্যক্তিদের সমন্বয়ে। আর এই প্রহসনের কমিশন দিয়েই ৩০ ডিসেম্বরের ‘মিডনাইট’ নির্বাচনের মাধ্যমে এই সরকার ক্ষমতায় এসে জনগণের ওপর অপশাসন-দুঃশাসন চালাচ্ছে। বিগত নির্বাচন যে সাজানো ও পাতানো ছিল তা প্রধান নির্বাচন কমিশনার, সরকারের শরীকদের কেউ কেউ অবলীলায় স্বীকার করে নিয়েছেন।

একইদিনে জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ২৮শে অক্টোবর ‘পল্টন ট্রাজেডি’ দিবস উপলক্ষে কেন্দ্রীয় সংগঠন ও বিভাগীয় শহর শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখার দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহতারাম কেন্দ্রীয় সভাপতি ড.মোবারক হোসাইন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা