artk

স্টাফ রিপোর্টার

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৯:১৯

১৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড, ৬ প্রতিষ্ঠানের নো ডিভিডেন্ড ঘোষণা

media

সাইফ পাওয়ারটেক ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৪ শতাংশ ক্যাশ ও ৬ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৮২ টাকা। কোম্পানির এজিএম ২৯ ডিসেম্বর।  

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০১৮-১৯ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া, ৬টি প্রতিষ্ঠান নো ডিভিডেন্ড বা শূন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষণা করা প্রতিষ্ঠানগুলো হলো- শাহজিবাজার পাওয়ার, সাইফ পাওয়ারটেক, ফু-ওয়াং সিরামিক, সামিট অ্যালায়েন্স পোর্ট, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস, এমআই সিমেন্ট, ভিএফএস থ্রেড ডাইং, আনোয়ার গ্যালভানাইজিং, ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু সিরামিক, ম্যাকসন স্পিনিং, অ্যাডভেন্ট ফার্মা, আরএন স্পিনিং, জেনারেশন নেক্সট, মুন্নু ফেব্রিক্স, সালভো কেমিক্যাল, বিডি থাই, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ।

কোম্পানিগুলো সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, শাহজিবাজার পাওয়ার ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২৮ শতাংশ ক্যাশ ও ২ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ দশমিক ৩২ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৮৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩০ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

সাইফ পাওয়ারটেক ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৪ শতাংশ ক্যাশ ও ৬ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৮২ টাকা। কোম্পানির এজিএম ২৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

সামিট অ্যালায়েন্স পোর্ট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ ও ৪ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৬৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ দশমিক ৯৯ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফু-ওয়াং সিরামিক ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৫৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ দশমিক ১৫ টাকা। কোম্পানির এজিএম ২৩ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক শূন্য ৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৮০ দশমিক ৬৯ টাকা। কোম্পানির এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমআই সিমেন্ট ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৬৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৮ দশমিক ২২ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ভিএফএস থ্রেড ডাইং ১৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ দশমিক ৬৮ টাকা। কোম্পানির  এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আনোয়ার গ্যালভানাইজিং ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ দশমিক ৮৪ টাকা। কোম্পানির এজিএম ২৮ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ১৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৯১ টাকা। কোম্পানির এজিএম ২৪ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্ট্যান্ডার্ড সিরামিক ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৩৭ টাকা। কোম্পানির এজিএম ২৮ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মুন্নু সিরামিক ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ২২ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৫ দশমিক ৯০ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ম্যাকসন স্পিনিং ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ১২ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ দশমিক ৭২ টাকা। কোম্পানির এজিএম ৬ ফেব্রুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

অ্যাডভেন্ট ফার্মা ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১০ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ দশমিক ৫০ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আরএন স্পিনিং নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ দশমিক ৪৭ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১ দশমিক ২১ টাকা। কোম্পানির এজিএম ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেনারেশন নেক্সট নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৪৩ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ দশমিক ৮৯ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মুন্নু ফেব্রিক্স নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার ইপিএস হয়েছে দশমিক শূন্য ৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ দশমিক ১৯ টাকা। কোম্পানির এজিএম ২৮ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সালভো কেমিক্যাল নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৬১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ১৫ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিডি থাই নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৫৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ দশমিক ৩৬ টাকা। কোম্পানির এজিএম ১৫ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ২৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৬৪ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা