artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৩:০৯   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৯:১৯

১৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড, ৬ প্রতিষ্ঠানের নো ডিভিডেন্ড ঘোষণা

media

সাইফ পাওয়ারটেক ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৪ শতাংশ ক্যাশ ও ৬ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৮২ টাকা। কোম্পানির এজিএম ২৯ ডিসেম্বর।  

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০১৮-১৯ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া, ৬টি প্রতিষ্ঠান নো ডিভিডেন্ড বা শূন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষণা করা প্রতিষ্ঠানগুলো হলো- শাহজিবাজার পাওয়ার, সাইফ পাওয়ারটেক, ফু-ওয়াং সিরামিক, সামিট অ্যালায়েন্স পোর্ট, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস, এমআই সিমেন্ট, ভিএফএস থ্রেড ডাইং, আনোয়ার গ্যালভানাইজিং, ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু সিরামিক, ম্যাকসন স্পিনিং, অ্যাডভেন্ট ফার্মা, আরএন স্পিনিং, জেনারেশন নেক্সট, মুন্নু ফেব্রিক্স, সালভো কেমিক্যাল, বিডি থাই, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ।

কোম্পানিগুলো সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, শাহজিবাজার পাওয়ার ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২৮ শতাংশ ক্যাশ ও ২ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ দশমিক ৩২ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৮৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩০ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

সাইফ পাওয়ারটেক ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৪ শতাংশ ক্যাশ ও ৬ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৮২ টাকা। কোম্পানির এজিএম ২৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

সামিট অ্যালায়েন্স পোর্ট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ ও ৪ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৬৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ দশমিক ৯৯ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফু-ওয়াং সিরামিক ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৫৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ দশমিক ১৫ টাকা। কোম্পানির এজিএম ২৩ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক শূন্য ৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৮০ দশমিক ৬৯ টাকা। কোম্পানির এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমআই সিমেন্ট ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৬৯ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৮ দশমিক ২২ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ভিএফএস থ্রেড ডাইং ১৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ দশমিক ৬৮ টাকা। কোম্পানির  এজিএম ২৬ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আনোয়ার গ্যালভানাইজিং ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১০ দশমিক ৮৪ টাকা। কোম্পানির এজিএম ২৮ জানুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ১৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৯১ টাকা। কোম্পানির এজিএম ২৪ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্ট্যান্ডার্ড সিরামিক ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৫৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ দশমিক ৩৭ টাকা। কোম্পানির এজিএম ২৮ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মুন্নু সিরামিক ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ২২ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৫ দশমিক ৯০ টাকা। কোম্পানির এজিএম ১৯ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ম্যাকসন স্পিনিং ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ১২ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ দশমিক ৭২ টাকা। কোম্পানির এজিএম ৬ ফেব্রুয়ারি। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

অ্যাডভেন্ট ফার্মা ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ১০ স্টক ডিভিডেন্ড রয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১০ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ দশমিক ৫০ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আরএন স্পিনিং নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ দশমিক ৪৭ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১ দশমিক ২১ টাকা। কোম্পানির এজিএম ২২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেনারেশন নেক্সট নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৪৩ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ দশমিক ৮৯ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মুন্নু ফেব্রিক্স নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার ইপিএস হয়েছে দশমিক শূন্য ৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ দশমিক ১৯ টাকা। কোম্পানির এজিএম ২৮ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সালভো কেমিক্যাল নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৬১ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ১৫ টাকা। কোম্পানির এজিএম ১২ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিডি থাই নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ৫৬ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ দশমিক ৩৬ টাকা। কোম্পানির এজিএম ১৫ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে দশমিক ২৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ দশমিক ৬৪ টাকা। কোম্পানির এজিএম ২১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। 

নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১০ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু পাটকল শ্রমিকদের অনশনে শতাধিক শ্রমিক অসুস্থ খালেদার জামিন শুনানি চলছে দাবি মেনে নিয়েছে ‘এসএ টিভি’ শরীর চাঙ্গা রাখতে সিঁড়ি ভাঙুন নিয়মিত ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত খালেদার জামিন শুনানি: দুপক্ষের ৬০ জন আইনজীবী থাকতে পারবেন সনদধারী আইনজীবীদেরই ঢুকতে দেয়া হচ্ছে ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি ববির শিক্ষক সমিতির সভাপতি আরিফ সম্পাদক খোরশেদ রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে যুক্তরাজ্য: রাষ্ট্রদূত নাগরিকত্ব বিলের প্রতিবাদে বিক্ষোভে আসাম-ত্রিপুরা উত্তাল বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধে নির্দেশনা সাংবাদিকদের প্রশ্ন শুনেই ফর্ম হারান ইমরুল! ১৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ, চিশতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা সূচকের উত্থান লেনদেন মন্দা