artk
শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ১০:১৭   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৯:০৩

এবার এক মঞ্চেই আওয়ামী লীগের সব সম্মেলন

media

খরচ কমাতে এক মঞ্চে আওয়ামী লীগ ও চার সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। মঞ্চ, সাজসজ্জা, খাবারসহ আনুসাঙ্গিক ব্যয় কত হবে তা আগামী ৩ নভেম্বর জানা যাবে। সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপকমিটির কাছে বাজেট চাওয়া হয়েছে।

খরচ কমাতে এক মঞ্চে আওয়ামী লীগ ও চার সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। মঞ্চ, সাজসজ্জা, খাবারসহ আনুসাঙ্গিক ব্যয় কত হবে তা আগামী ৩ নভেম্বর জানা যাবে। সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপকমিটির কাছে বাজেট চাওয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে অর্থ-উপকমিটির সঙ্গে ১০টি উপকমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে সহযোগী সংগঠনের বাজেট স্ব স্ব সংগঠন বহন করবে। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। 

আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগ, ৬ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের প্রস্তুতির অংশ হিসেবে কৃষক লীগ তাদের মঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে। 

বৈঠকে অর্থ উপকমিটির আহ্বায়ক কাজী জাফরউল্লাহ, অভ্যর্থনা উপকমিটির মোহাম্মদ নাসিম, সাজসজ্জা উপকমিটির জাহাঙ্গীর কবির নানক, গঠনতন্ত্র উপকমিটির ড. আবদুর রাজ্জাকসহ উপকমিটির আহ্বায়ক ও সদস্য সচিবগণ উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও অর্থ উপকমিটির আহ্বায়ক কাজী জাফরউল্লাহ গণমাধ্যমকে বলেন, সম্মেলন সামনে রেখে সার্বিক বিষয়ে প্রস্তুতি এগিয়ে নিতে আমরা বৈঠকে বসেছিলাম। সেখানে বিভিন্ন উপকমিটির নানা পরিকল্পনার বিষয়ে আলোচনা হয়েছে। বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৩ নভেম্বরের মধ্যে বাজেট চাওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, ‘আগামী ৩ নভেম্বরের মধ্যে আমরা ১০টি উপকমিটিকেই তাদের পরিকল্পনা ও ব্যয়ের প্রস্তাব দিতে বলেছি। তাদের প্রস্তাব হাতে পেলে সম্মেলনের ব্যয়ের বিষয়টি চূড়ান্ত হবে।

নাম প্রকাশ না করার শর্তে আরেকজন সদস্য জানান, ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন, এর আগে নভেম্বরে সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন। ফলে অপচয় না করে ব্যয় কমাতে আমরা একই মঞ্চে সবগুলো সম্মেলন অনুষ্ঠানের পরিকল্পনা করেছি। তবে মঞ্চ এক থাকলেও সংগঠনগুলো সম্মেলনের দিন নিজেদের ইচ্ছামতো সাজসজ্জা করবে। আগামী ৭ দিনের মধ্যেই উপকমিটিগুলো আমাদের জানাবে- কারা কী করতে চায়, কত মানুষকে আপ্যায়ন করতে চায়, কতগুলো পোস্টার ছাপতে চায়। উপকমিটিগুলোর প্রস্তাব পেলে আমরা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে এসব বিষয় চূড়ান্ত করব।’

২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল ঢুকছে বাংলাদেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ