artk

স্টাফ রিপোর্টার

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৯:০৩

এবার এক মঞ্চেই আওয়ামী লীগের সব সম্মেলন

media

খরচ কমাতে এক মঞ্চে আওয়ামী লীগ ও চার সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। মঞ্চ, সাজসজ্জা, খাবারসহ আনুসাঙ্গিক ব্যয় কত হবে তা আগামী ৩ নভেম্বর জানা যাবে। সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপকমিটির কাছে বাজেট চাওয়া হয়েছে।

খরচ কমাতে এক মঞ্চে আওয়ামী লীগ ও চার সহযোগী সংগঠনের সম্মেলন অনুষ্ঠিত হবে। মঞ্চ, সাজসজ্জা, খাবারসহ আনুসাঙ্গিক ব্যয় কত হবে তা আগামী ৩ নভেম্বর জানা যাবে। সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপকমিটির কাছে বাজেট চাওয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে অর্থ-উপকমিটির সঙ্গে ১০টি উপকমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে সহযোগী সংগঠনের বাজেট স্ব স্ব সংগঠন বহন করবে। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। 

আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগ, ৬ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর জাতীয় শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের প্রস্তুতির অংশ হিসেবে কৃষক লীগ তাদের মঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে। 

বৈঠকে অর্থ উপকমিটির আহ্বায়ক কাজী জাফরউল্লাহ, অভ্যর্থনা উপকমিটির মোহাম্মদ নাসিম, সাজসজ্জা উপকমিটির জাহাঙ্গীর কবির নানক, গঠনতন্ত্র উপকমিটির ড. আবদুর রাজ্জাকসহ উপকমিটির আহ্বায়ক ও সদস্য সচিবগণ উপস্থিত ছিলেন।

বৈঠক প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও অর্থ উপকমিটির আহ্বায়ক কাজী জাফরউল্লাহ গণমাধ্যমকে বলেন, সম্মেলন সামনে রেখে সার্বিক বিষয়ে প্রস্তুতি এগিয়ে নিতে আমরা বৈঠকে বসেছিলাম। সেখানে বিভিন্ন উপকমিটির নানা পরিকল্পনার বিষয়ে আলোচনা হয়েছে। বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৩ নভেম্বরের মধ্যে বাজেট চাওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, ‘আগামী ৩ নভেম্বরের মধ্যে আমরা ১০টি উপকমিটিকেই তাদের পরিকল্পনা ও ব্যয়ের প্রস্তাব দিতে বলেছি। তাদের প্রস্তাব হাতে পেলে সম্মেলনের ব্যয়ের বিষয়টি চূড়ান্ত হবে।

নাম প্রকাশ না করার শর্তে আরেকজন সদস্য জানান, ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন, এর আগে নভেম্বরে সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন। ফলে অপচয় না করে ব্যয় কমাতে আমরা একই মঞ্চে সবগুলো সম্মেলন অনুষ্ঠানের পরিকল্পনা করেছি। তবে মঞ্চ এক থাকলেও সংগঠনগুলো সম্মেলনের দিন নিজেদের ইচ্ছামতো সাজসজ্জা করবে। আগামী ৭ দিনের মধ্যেই উপকমিটিগুলো আমাদের জানাবে- কারা কী করতে চায়, কত মানুষকে আপ্যায়ন করতে চায়, কতগুলো পোস্টার ছাপতে চায়। উপকমিটিগুলোর প্রস্তাব পেলে আমরা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে এসব বিষয় চূড়ান্ত করব।’

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা