artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৩:৪৫   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

নারায়ণগঞ্জ সংবাদদাতা

রোববার, অক্টোবার ২৭, ২০১৯ ২:২১

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে যুবদলের সংঘর্ষে আহত ১০

media

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে জেলা ও মহানগর যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে যুবদল নেতারা দাবি করেছেন।

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে জেলা ও মহানগর যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে যুবদল নেতারা দাবি করেছেন।

খালেদা জিয়ার মুক্তির দাবি ও যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি করতে গেলে রবিবার  সকাল ১০টার দিকে নগরীর মণ্ডলপাড়া ও চাষাড়া প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল পৌনে ১০টায় নগরীর মণ্ডলপাড়া এলাকায় জেলা ও মহানগর যুবদলের একাংশের নেতাকর্মীরা যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে একটি র‌্যালি বের করেন। র‌্যালিটি বঙ্গবন্ধু সড়কের ডিআইটি চত্বরের দিকে এগোতে থাকলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি সামনের দিকে এগোতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ করে যুবদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এই মিছিলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান উপস্থিত ছিলেন।

সাখাওয়াত হোসেন খান বলেন, ‘যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা শান্তিপূর্ণ র‌্যালি করছিলাম, কিন্তু পুলিশ বিনা উসকানিতে আমাদের র‌্যালিতে লাঠিচার্জ করেছে। এতে আমাদের ১০ নেতাকর্মী আহত হয়েছেন।’

এ ব্যাপারে জানতে চাইলে নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, পুলিশের কাছে সংবাদ ছিল যুবদল নেতাকর্মীরা মিছিল থেকে গাড়ি ভাঙচুর করতে পারে। এ জন্য তাদের বাধা দেওয়া হয়েছে। পুলিশের বাধা উপেক্ষা করে তারা মিছিল করতে চাইলে পুলিশ মৃদু লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে, নগরীর চাষাড়ায় প্রেস ক্লাবের সামনে মহানগর যুবদলের নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি করতে চাইলে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি ও ব্যানার ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। তবে পুলিশের ব্যারিকেডের মধ্যে নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। এছাড়া নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, যুগ্ন আহ্বায়ক মমতাজ উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

সমাবেশে তৈমুর আলম খন্দকার বলেন, ‘খালেদা জিয়াকে সরকার রাজনৈতিক প্রতিহিংসাবশত মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে। তিনি গুরুতর অসুস্থ হওয়ার পরও সরকার তার চিকিৎসা করাচ্ছে না। তাকে জেলের ভিতর হত্যা করার নীলনকশা বাস্তবায়নের চেষ্টা চলছে।’ তিনি বলেন, ‘আজকে দেশে গণতন্ত্র নেই, মানুষের বাক স্বাধীনতা নেই, পুলিশি রাষ্ট্র কায়েম করে সরকার স্বৈরতান্ত্রিক পন্থায় দেশ পরিচালনা করছে। পুলিশের বাধা উপেক্ষা করে আজকে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে শত শত নেতাকর্মীদের উপস্থিতি জানান দিচ্ছে এই সরকার বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না। আন্দোলন করেই খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আনা হবে।’

কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের