artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৬:৩৭   |  ৩০,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৭:৪২

হত্যা মামলায় রিমান্ডে খালেদ

media

রাজধানীর খিলগাঁও থানার একটি হত্যা মামলায় রিমান্ডে নেওয়া হয়েছে বহিষ্কৃত ঢাকা মহানগর যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে।

রাজধানীর খিলগাঁও থানার একটি হত্যা মামলায় রিমান্ডে নেওয়া হয়েছে বহিষ্কৃত ঢাকা মহানগর যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে।

বুধবার পাঁচ বছর আগের করা ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদনের পাশাপাশি তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার মিনা মাহামুদা।

খালেদকে গ্রেফতার ও রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম তাকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে এ মামলায় সাত দিনের রিমান্ড আদেশ দেন।

এ সময় রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন।

জানা যায়, ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে খিলাগঁওয়ে ইসরাইল হোসেন ও শরীফ হোসেন সায়মনকে গুলি করে ৩৮ লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনাস্থলেই শরীফ হোসেন সায়মন মারা যান এবং ইসরাইল হোসেন গুরুতর আহত অবস্থায় পঙ্গু হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে তিনিও ২০১৬ সালের পহেলা এপ্রিল মারা যান।

রিমান্ড আবেদনে বলা হয়- একাধিক সুত্রে জানা যায়, মামলার ঘটনার সঙ্গে আসামি খালেদ মাহমুদ জড়িত। তাই এ আসামিকে এ মামলায় গ্রেফতার দেখানোসহ হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন এবং জড়িত অন্য আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ ও গ্রেফতারের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

গত ১৮ সেপ্টেম্বর রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে খালেদ মাহমুদকে গ্রেফতার করে র‌্যাব। পরে গুলশান ও মতিঝিল থানায় খালেদের বিরুদ্ধে চারটি মামলা করা হয়।

গুলশান থানায় অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে পৃথক তিনটি মামলা এবং মতিঝিল থানায় মাদক আইনে আরেকটি মামলা করা হয় খালেদের নামে। মামলাগুলোয় বিভিন্ন মেয়াদে এ আসামির রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি