artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ৭:৩৭   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ১০:০২

ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা

media

কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

মাগুরায় সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে ছাত্রী হোস্টেলে ছাত্রীদের সঙ্গে অশালীন ও আপত্তিকর আচরণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার নিরাপত্তার দাবিতে বিক্ষুব্ধ ছাত্রীরা কলেজ অধ্যক্ষের কক্ষ ঘেরাও করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রী বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

বিষয়টি জানার পরও কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় তারা অভিযোগ করছেন।

হোস্টেলের এক ছাত্রী বলেন, রোববার রাত সাড়ে ৯টার রাতের খাবার শেষ করে অন্য মেয়েদের সঙ্গে তিনি নিচ থেকে কক্ষে ফিরছিলেন। ওই সময় তিনি দেখেন হোস্টেলের দ্বিতীয় তলার সিঁড়িতে ছাত্রলীগ নেতা রাব্বি একটি মেয়ের সঙ্গে অশালীন আচরণ করেন। সেখানে আরও তিন-চার জন ছেলে দাঁড়িয়ে ছিলেন। এসময় মেয়েটি কান্না শুরু করেন। তাকে অন্য মেয়েরা আনতে গেলে দাঁড়িয়ে থাকা ছেলেরা তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

আহত ওই মেয়েটির অভিযোগ, বিষয়টি হোস্টেলের মেট্রন (তদারকির দায়িত্বপ্রাপ্ত) নাসরিন আক্তারকে জানানো হলেও তিনি তাদের চুপ থাকতে বলেছেন। এরপর হোস্টেলে পুলিশ আসলে নাসরিন ম্যাডামের ভয়ে কেউ পুলিশকে জানাতে সাহস করেনি।

তবে হোস্টেল মেট্রন নাসরিন ও কলেজ ছাত্রলীগ সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি বিষয়টি অস্বীকার করেছেন। 

নাসরিন আক্তার বলেন, রোববার রাতে কলেজের কয়েকজন ছাত্র পোলার চাল আর মুরগি নিয়ে হোস্টেলে এসে রাঁধুনিকে রান্না করতে বলেছিল। রান্না শেষ হলে তারা খাবার নিয়ে চলে যায়।

অধ্যক্ষ দেবব্রত ঘোষ সাংবাদিকদের বলেন, ছাত্রীরা অভিযোগ করার আগেই তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হোস্টেলে দায়িত্বরতদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা