artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৬:৩৮

১৪ দলের বৈঠকে যাননি মেনন

media

একাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ নিয়ে মন্তব্য করে ক্ষমতাসীনদের তোপের মুখে ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তাকে মঙ্গলবার ১৪ দলের এক গোলটেবিল বৈঠকে তিনি উপস্থিত হননি। 

আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠায় আপাতত কয়েক দিন আওয়ামী লীগ কার্যালয়ে কোনো অনুষ্ঠানে না যেতে আওয়ামী লীগসহ ১৪ দলের নেতারা মেননকে পরামর্শ দেন বলেও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। ফলে মঙ্গলবারের ১৪ দলের বৈঠকে মেনন যোগ দেবেন কি-না, তা নিয়ে মানুষের কৌতুহল ছিল।

শেষপর্যন্ত দেখা গেল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে ছাড়াই শেষ হয়েছে ১৪ দলের জরুরি বৈঠক। বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমসহ প্রায় সব শীর্ষ নেতা উপস্থিত ছিলেন। 

মঙ্গলবার দুপুর ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

সোমবার মোহাম্মদ নাসিমের বাসায় চা চক্রে ১৪ দলের সব শরিককে দাওয়াত করা হলেও বাংলাদেশ জাসদ ও ন্যাপের নেতারা সেখানে যাননি। রাশেদ খান মেননকেও দেখা যায়নি। 

দুই যুগ ধরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে রয়েছে মেননের ওয়ার্কার্স পার্টি। জোটের হয়ে শেখ হাসিনার সরকারে মন্ত্রীও হয়েছিলেন মেনন, একাদশ সংসদ নির্বাচনেও ঢাকার একটি আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে জয়ী হন তিনি।

গত শনিবার বরিশালে দলের এক অনুষ্ঠানে একাদশ সংসদ নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন মেনন। ওই নির্বাচনে মানুষ ভোট দিতে পারেননি বলে দাবি করেন তিনি, যে অভিযোগ বিরোধী দলগুলো করে আসছিল।

ওই বক্তব্যে রাজনৈতিক অঙ্গনে তুমুল আলোচনার মধ্যে মেনন এক বিবৃতিতে বলেন, তার বক্তব্য খণ্ডিতভাবে প্রচার হওয়ায় ১৪ দলে ভুল বার্তা যাচ্ছে।

তারপরও আওয়ামী লীগের নেতারা মেননের কড়া সমালোচনা করে চলছেন। র‌্যাবের সাম্প্রতিক অভিযানে ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে অবৈধ ক্যাসিনো পাওয়ার কথা তুলছেন তারা, যে ক্লাবে চেয়ারম্যান পদে রয়েছেন ওই এলাকার সংসদ সদস্য মেনন। এবার মন্ত্রিত্ব না পাওয়ার হতাশা থেকেও মেননের এই ধরনের বক্তব্য আসতে পারে বলেও মন্তব্য এসেছে।

এই পরিস্থিতিতে মেননকে আওয়ামী লীগের কার্যালয়ের গোলটেবিল বৈঠকে আসতে মানা করা হয় বলেও গণমাধ্যমে খবর এসেছে।

গোলটেবিল বৈঠকে উপস্থিত না হওয়া প্রসঙ্গে মেনন গলমাধ্যমকে জানান, তিনি দলের কংগ্রেস নিয়ে ব্যস্ত বলেই সেখানে যোগ দিতে পারেননি। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা