artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৫:৩২   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৪:২৯

ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি

media

ক্রিকেটাররা তাদের দাবি-দাওয়াগুলো বিসিবিকে জানালেই তারা মেনে নিতেন। বিসিবিকে সমস্যা সমাধানের সুযোগ না দিয়ে এভাবে ধর্মঘট করাকে ষড়যন্ত্রের অংশ বলে মনে করছেন ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান।

ক্রিকেটাররা তাদের দাবি-দাওয়াগুলো বিসিবিকে জানালেই তারা মেনে নিতেন। বিসিবিকে সমস্যা সমাধানের সুযোগ না দিয়ে এভাবে ধর্মঘট করাকে ষড়যন্ত্রের অংশ বলে মনে করছেন ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান।

তিনি বলেছেন, তাদের দাবি, এসবকারণ, দাবি মানলে আন্দোলন করা যাবে না। এভাবে মিডিয়ার সামনে দাবি জানিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছে এবং সভাপতি বলছেন তাতে নাকি ক্রিকেটাররা সফল।

গতকাল বাংলাদেশের পেশাদার ক্রিকেটারদের ১১ দফা আন্দোলনের মুখে মঙ্গলবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেছে বিসিবি। এ সংবাদ সম্মেলনে সভাপতি বারবার ইঙ্গিত দিয়েছেন এটি দীর্ঘমেয়াদি পরিকল্পনার ফসল এবং এটি বাংলাদেশের ক্রিকেটের বিরুদ্ধ ষড়যন্ত্রের অংশ।

ক্রিকেটারদের ১১ দফা দাবির একটি একটি করে দাবির জবাব দেওয়ার চেষ্টা করেছিলেন সভাপতি। প্রথম দাবির প্রসঙ্গেই বিতর্কিত এক মন্তব্য করেছেন। বলেছেন, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা কোয়াবকে কিছুদিন আগ পর্যন্তও তারা স্বীকৃতি দিতেন না। ঢাকা প্রিমিয়ার লিগের দাবি গুলোর প্রসঙ্গে তার মন্তব্য তিনি নাকি সিসিডিএমকে আগেই বলে দিয়েছেন, এসব দাবি মেনে নিতে। বিশেষ বিপিএল প্রসঙ্গে তার মন্তব্য ক্রিকেটাররা নিজেরাই সিদ্ধান্তহীন তারা কী চান। কিন্তু দেশি বা বিদেশি ক্রিকেটারকে টাকা বেশি বা কম দেয়ার সিদ্ধান্ত ফ্র্যাঞ্চাইজিগুলোর। এ ব্যাপারে বিসিবি সিদ্ধান্ত নিতে পারে না।

চুক্তিবদ্ধ খেলোয়াড়দের ব্যাপারে তার মন্তব্য বিশ্বের সবচেয়ে বেশি চুক্তি করানো বোর্ডের মধ্যে বিসিবি আছে। এতটুকু পর্যন্ত নিজের মতামত জানিয়েই সভাপতি ষড়যন্ত্র তত্ত্বের কথা টেনে এনেছেন। তাদের দাবি, এসব দাবি বিসিবিকে জানালেই তারা মেনে নিতেন। এবং জেনেই নাকি তারা এ কথা বিসিবিকে জানায়নি। কারণ, দাবি মানলে আন্দোলন করা যাবে না। এভাবে মিডিয়ার সামনে দাবি জানিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছে এবং সভাপতি বলছেন তাতে নাকি ক্রিকেটাররা সফল।

একদম ভারত সফরের আগে এভাবে আন্দোলন করাকে বিশেষ এক বার্তা হিসেবে দেখছেন সভাপতি। ক্রিকেটাররা নাকি বিদেশি ক্রিকেট কোচদের পছন্দ করেন না। তার ধারণা দেশি কোচই তাদের পছন্দ। পারলে কোচ ছাড়াই নাকি ক্রিকেটাররা খেলতেন। ক্রিকেটারদের একাধিক ওয়ানডে ও টি-টোয়েন্টি লিগ চালু করার ব্যাপারে বলেছে, চাইলে চারটিও করবেন। তবে জাতীয় দলের সবাইকে খেলতে হবে। তার ভাষায়, ‘আদায় করে টুর্নামেন্ট খেলবে না, এসব ভং চলবে না।’

ক্রিকেটাররা নাকি এখনো তাদের সঙ্গে যোগাযোগ করেননি। বোর্ড যোগাযোগ করলে সাড়া দিচ্ছেন না। এর মানে সমাধানের ইচ্ছা নেই। এসবই ষড়যন্ত্রের লক্ষণ।

তদন্ত প্রতিবেদন: দায়ী তূর্ণা নিশীথার চালক ও গার্ড মন্ত্রীদের বক্তব্য পেঁয়াজের সিন্ডিকেটকে উস্কে দিচ্ছে: রিজভী কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ পেঁয়াজের কেজি আড়াইশ বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু