artk

ময়মনসিংহ সংবাদদাতা

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৯:১৯

দলীয় পদের জন্য ছাড়লেন প্রধান শিক্ষকের পদ!

media

২০১৩ সালে ময়মনসিংহের ১৩তম উপজেলা ঘোষণা করা হয় তারাকান্দাকে। এর আগে এটি ময়মনসিংহের ফুলপুর উপজেলার অন্তর্ভুক্ত তারাকান্দা ইউনিয়ন ছিল। প্রথমবারের মতো রোববার ক্ষমতাসীন দলের সম্মেলনের মাধ্যমে উপজেলা কমিটি করা হয়েছে।

নেতা-কর্মীদের অনুমানই সত্যি হলো। শেষ পর্যন্ত সদ্য শিক্ষকতা পেশা ছেড়ে আসা বাবুল মিয়া সরকারই হলেন ময়মনসিংহের তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গত রোববার সন্ধ্যার পর সম্মেলনের মাধ্যমে তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। সভাপতি হয়েছেন প্রদীপ কুমার চক্রবর্তী।

এটাই তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের প্রথম সম্মেলন। সম্মেলনের আগেই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রায় চূড়ান্ত ছিল বলে স্থানীয় নেতা-কর্মীরা জানান। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়।

সম্মেলনের আগে ও পরে সবচেয়ে আলোচিত বিষয় ছিল অতিসম্প্রতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ করা বাবুল মিয়া সরকার। স্থানীয় সাংসদ ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত বাবুল সরকারের সাধারণ সম্পাদক হওয়ার বিষয়টি প্রায় চূড়ান্ত থাকায় সম্মেলনের মাত্র ১৯ দিন আগে তিনি শিক্ষকতা পেশা থেকে পদত্যাগ করেন বলে স্থানীয় নেতা-কর্মীরা জানান।

২০১৩ সালে ময়মনসিংহের ১৩তম উপজেলা ঘোষণা করা হয় তারাকান্দাকে। এর আগে এটি ময়মনসিংহের ফুলপুর উপজেলার অন্তর্ভুক্ত তারাকান্দা ইউনিয়ন ছিল। প্রথমবারের মতো রোববার ক্ষমতাসীন দলের সম্মেলনের মাধ্যমে উপজেলা কমিটি করা হয়েছে।

তারাকান্দা উপজেলার বঙ্গবন্ধু সরকারি কলেজ মাঠে রোববার বিকেলে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সাংসদ ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ। এ ছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সাংসদ নাজিম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের সাংসদ রুহুল আমিন মাদানী, ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সাংসদ আনোয়ারুল আবেদীন খান, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সাংসদ ফাহমী গোলন্দাজ, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হকসহ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতারা। সন্ধ্যার পর কমিটি ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, নতুন এ কমিটিতে স্থান পাওয়া নেতারা প্রত্যেকেই স্থানীয় সাংসদ ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদের অনুগত। এই উপজেলায় আওয়ামী লীগের রাজনীতি বরাবরই শরীফ আহমেদের অনুগত নেতাদের নিয়ন্ত্রণে। হাতেগোনা কিছু নেতা এ বলয়ের বাইরে থাকলেও তারা সংগঠিত নন। বাবুল মিয়া সরকার শিক্ষকতা পেশায় থাকাকালেই তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের রাজনীতি নিয়ন্ত্রণ করতেন। রাজনৈতিক বিষয়ে বাবুল মিয়া প্রতিমন্ত্রীর সবচেয়ে কাছের লোক বলে পরিচিত।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের একজন নেতা বলেন, সবকিছু আগে থেকেই ঠিক করা ছিল। সম্মেলনের আগে থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম মানুষ আগাম বলে দিয়েছে। এ কারণে সম্মেলনের মাত্র ১৯ দিন আগে বাবুল মিয়া শিক্ষকতা পেশা ছেড়েছেন। তবে এ নিয়ে কেউ বিরোধিতা করেননি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা