artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৩:২০   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

বিদেশ ডেস্ক

রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৭:৫৮

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯

media

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাদের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জন পাকিস্তানের আর তিনজন ভারতের বলে দুই দেশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাদের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ছয়জন পাকিস্তানের আর তিনজন ভারতের বলে দুই দেশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

রোববার ভারতের কুপওয়ারা জেলার টংধড় পাহাড়ি অঞ্চলে এ ঘটনা ঘটে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সাম্প্রতিক সময়ে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের বিতর্কিত এলাকায় নয়াদিল্লির আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করার পরই এমন ঘটনা ঘটল। এই ঘটনার জন্য উভয় দেশের কর্মকর্তারা পরস্পরকে দোষারোপ করছেন।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এএফপিকে বলেন, পাকিস্তানি সেনাদের গুলিতে দুজন সেনা ও একজন বেসামরিক লোক নিহত হয়েছেন, আহত হয়েছেন তিনজন। এই হামলায় বেশ কিছু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং তিনজন বেসামরিক লোক হাসপাতালে চিকিৎসাধীন।

পাকিস্তানশাসিত কাশ্মীরের কর্মকর্তারা বলছেন, মুজাফফরাবাদ ও নিলম উপত্যকায় ছয়জন বেসামরিক লোক নিহত হয়েছেন এবং অপর আটজন আহত হয়েছেন।

মুজাফফরাবাদের ডেপুটি কমিশনার বাদার মুনির বলেন, মুজাফফরাবাদে বেসামরিক লোকদের বাড়িঘরে মর্টার শেল মারা হয়েছে। এতে পাঁচজন নিহত ও অপর ছয়জন আহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন একই পরিবারের।

গত বুধবার ভারতের কাশ্মীরে সহিংসতায় পাঁচজন নিহত হয়েছেন।

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি