artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৩:২০   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৫:৩১

মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা

media

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

ইমরুল কায়েস, নুরুল হাসান সোহানদের দুর্দান্ত ব্যাটিংয়ে রান তোলার কাজটা ভালোই করেছিল খুলনা। তাদের সঙ্গে মুস্তাফিজুর রহমান আল-আমিন হোসেন ও অধিনায়ক আবদুর রাজ্জাকের বোলিং তান্ডবে খুলনা সহজেই জয় পেয়েছে। টস হেরে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল রাজশাহী। জবাবে প্রথম ইনিংসে ৩০৯ রান করেছিল খুলনা বিভাগ। এরপর দ্বিতীয় ইনিংসে রাজশাহী ১৭০ রানে অলআউট হলে ১২৩ রানের লক্ষ্য পায় খুলনা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় স্বাগতিকরা।

আল-আমিন হোসেনের বিধ্বংসী পেসের সঙ্গে আবদুর রাজ্জাকের ঘূর্নিতে গতকাল তৃতীয়দিনই জয়ের সুবাস পাচ্ছিল খুলনা। রাজশাহীর ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন ১ উইকেট হারিয়ে ১৫ রান করেছিল খুলনা।

চার দিনের খেলার আজ শেষদিন দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার কাজটি করেন সৌম্য। ওপেনার এনামুল হক বিজয় (৪) ও ফর্মে থাকা ইমরুল কায়েস (২২) ব্যর্থ হলে মোহাম্মদ মিথুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়েন সৌম্য। দলীয় ১০৩ রানের মাথায় মিথুন ব্যক্তিগত ২৭ রান করে ফিরে গেলেও আর কোনো উইকেট বিসর্জন ছাড়াই দলকে লক্ষ্যে নিয়ে যান সৌম্য। ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন বাঁহাতি এ তারকা ব্যাটসম্যান। 

তার ব্যাট থেকে আসে ৩টি করে চার ও ছয়ের মার। সৌম্যর অপরাজিত ৫০ ও মেহেদি হাসান মিরাজের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে জয় পেয়েছে খুলনা বিভাগ। ইমরুলের মতো প্রথম ইনিংসে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেও ঝড়ো ব্যাটিংয়ে ৯৭ রানের ইনিংস খেলায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান হাতে।

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি