artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৫:৩১

মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা

media

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

ইমরুল কায়েস, নুরুল হাসান সোহানদের দুর্দান্ত ব্যাটিংয়ে রান তোলার কাজটা ভালোই করেছিল খুলনা। তাদের সঙ্গে মুস্তাফিজুর রহমান আল-আমিন হোসেন ও অধিনায়ক আবদুর রাজ্জাকের বোলিং তান্ডবে খুলনা সহজেই জয় পেয়েছে। টস হেরে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল রাজশাহী। জবাবে প্রথম ইনিংসে ৩০৯ রান করেছিল খুলনা বিভাগ। এরপর দ্বিতীয় ইনিংসে রাজশাহী ১৭০ রানে অলআউট হলে ১২৩ রানের লক্ষ্য পায় খুলনা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় স্বাগতিকরা।

আল-আমিন হোসেনের বিধ্বংসী পেসের সঙ্গে আবদুর রাজ্জাকের ঘূর্নিতে গতকাল তৃতীয়দিনই জয়ের সুবাস পাচ্ছিল খুলনা। রাজশাহীর ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন ১ উইকেট হারিয়ে ১৫ রান করেছিল খুলনা।

চার দিনের খেলার আজ শেষদিন দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার কাজটি করেন সৌম্য। ওপেনার এনামুল হক বিজয় (৪) ও ফর্মে থাকা ইমরুল কায়েস (২২) ব্যর্থ হলে মোহাম্মদ মিথুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়েন সৌম্য। দলীয় ১০৩ রানের মাথায় মিথুন ব্যক্তিগত ২৭ রান করে ফিরে গেলেও আর কোনো উইকেট বিসর্জন ছাড়াই দলকে লক্ষ্যে নিয়ে যান সৌম্য। ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন বাঁহাতি এ তারকা ব্যাটসম্যান। 

তার ব্যাট থেকে আসে ৩টি করে চার ও ছয়ের মার। সৌম্যর অপরাজিত ৫০ ও মেহেদি হাসান মিরাজের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে জয় পেয়েছে খুলনা বিভাগ। ইমরুলের মতো প্রথম ইনিংসে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেও ঝড়ো ব্যাটিংয়ে ৯৭ রানের ইনিংস খেলায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান হাতে।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ