artk

স্টাফ রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৯:৫৪

‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক

media

বাংলাদেশে যুব জনগোষ্ঠী নির্ভর এজেন্ডা বাস্তবায়নে অপরিহার্য ভূমিকার জন্য ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ পেয়েছেন পাঁচ সাংবাদিক। শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে টেলিভিশন, প্রিন্ট এবং অনলাইন গণমাধ্যমের পাঁচ সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশে যুব জনগোষ্ঠী নির্ভর এজেন্ডা বাস্তবায়নে অপরিহার্য ভূমিকার জন্য ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ পেয়েছেন পাঁচ সাংবাদিক। শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে টেলিভিশন, প্রিন্ট এবং অনলাইন গণমাধ্যমের পাঁচ সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

শোভন কাজ ও অর্থনৈতিক সুযোগ বিভাগে পুরস্কার পেয়েছেন এনটিভির এএসএম আতিক, চ্যানেল টোয়েন্টিফোরের মোরশেদ হাসিব। সামাজিক পরিবর্তনে যুব নেতৃত্ব বিভাগে ঢাকা ট্রিবিউনের ফাহিম রেজা শোভন, দৈনিক সমকালের জাহিদুর রহমান এবং দ্য ডেইলি স্টারের ম্যাথিউস চিরান পুরস্কার পেয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে মোট পাঁচজন সাংবাদিককে ‘অ্যাকশনএইড যুব সাংবাদিক ফেলোশিপ ২০১৯’ সনদ দেওয়া হয়।

এরা হলেন- দৈনিক প্রথম আলোর মোসাব্বের হোসেন রিবন, ডেইলি স্টারের রাসেল আহসান হাবিব, মোহনা টেলিভিশনের ফারহানা হক নীলা, সময় টেলিভিশনের হরিপদ সাহা এবং দৈনিক সমকালের জাহিদুর রহমান।

অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯ এর জুরি বোর্ডে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক প্রধান তথ্য কমিশনার মো. গোলাম রহমান, দৈনিক প্রথম আলোর ইয়ুথ কো-অর্ডিনেটর মুনির হোসেন, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, নিউজ টোয়েন্টিফোরের সিনিয়র নিউজ এডিটর বোরহানুল হক সম্রাট এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো নাজনীন আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

অনুষ্ঠানে মুরাদ হাসান বলেন, গণমাধ্যম শিল্পকে টিকিয়ে রাখতে হলে তরুণ সাংবাদিকদের দায়িত্ব নিতে হবে।

তিনি বলেন, “তরুণ সাংবাদিকদের কাঁধে অনেক বড় এবং গুরু দায়িত্ব। বস্তুনিষ্ঠ সংবাদের ওপর পাঠক ও দর্শকদের আস্থা ধরে রাখতে সাংবাদিকদের সুষ্ঠু ও গঠনমূলক সাংবাদিকতার ওপর জোর দিতে হবে।

“আর আমাদের গণমাধ্যম শিল্পকে টিকিয়ে রাখতে হলে মালিক, সাংবাদিক থেকে শুরু করে দর্শক এবং পাঠকদেরও নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।”

উদ্বোধনী বক্তব্য দেন অ্যাকশনএইড বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর আজগর আলী সাবরী। বক্তব্য দেন ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমেদ, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা