artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:১৬

চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি

media

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটসম্যানরা। ফলে ড্রয়ের দিকে এগুচ্ছে চার দিনের টেস্টটি। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটসম্যানরা। ফলে ড্রয়ের দিকে এগুচ্ছে চার দিনের টেস্টটি। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। 

জবাবে আজ শনিবার তৃতীয় দিন শেষে রংপুর বিভাগের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৪ রান। ঢাকার প্রথম ইনিংস থেকে ২২২ রান পিছিয়ে আছে রংপুর। রংপুরের ওপেনার লিটন দাসের (১২২) পর সেঞ্চুরি তুলে নিয়েছেন চার নাম্বারে নামা নাঈম ইসলামও। ২৯৬ বলে ১২ বাউন্ডারি আর ১ ছক্কায় দিন শেষে ১২৪ রানে অপরাজিত আছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২৭তম সেঞ্চুরি।

হাফসেঞ্চুরি নিয়ে নাঈমের সঙ্গে ব্যাটিংয়ে আছেন তানবীর হায়দার। ১০১ বলে ৭ চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত এই অলরাউন্ডার। তবে ভালো করতে পারেননি জাতীয় দলের বাইরে থাকা দুই ব্যাটসম্যান নাসির হোসেন আর আরিফুল হক। নাসির মাত্র ১ রানে আর আরিফুল ১৭ রানে সাজঘরের পথ ধরেন। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুমন খান আর সালাউদ্দিন শাকিল।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা