artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ৪:৫৫   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৬:১৬

চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি

media

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটসম্যানরা। ফলে ড্রয়ের দিকে এগুচ্ছে চার দিনের টেস্টটি। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা ও রংপুর বিভাগের ম্যাচে রানের বন্যা বইয়ে দিচ্ছেন ব্যাটসম্যানরা। ফলে ড্রয়ের দিকে এগুচ্ছে চার দিনের টেস্টটি। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৬ রানের পাহাড়সমান সংগ্রহ গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। 

জবাবে আজ শনিবার তৃতীয় দিন শেষে রংপুর বিভাগের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৪ রান। ঢাকার প্রথম ইনিংস থেকে ২২২ রান পিছিয়ে আছে রংপুর। রংপুরের ওপেনার লিটন দাসের (১২২) পর সেঞ্চুরি তুলে নিয়েছেন চার নাম্বারে নামা নাঈম ইসলামও। ২৯৬ বলে ১২ বাউন্ডারি আর ১ ছক্কায় দিন শেষে ১২৪ রানে অপরাজিত আছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২৭তম সেঞ্চুরি।

হাফসেঞ্চুরি নিয়ে নাঈমের সঙ্গে ব্যাটিংয়ে আছেন তানবীর হায়দার। ১০১ বলে ৭ চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত এই অলরাউন্ডার। তবে ভালো করতে পারেননি জাতীয় দলের বাইরে থাকা দুই ব্যাটসম্যান নাসির হোসেন আর আরিফুল হক। নাসির মাত্র ১ রানে আর আরিফুল ১৭ রানে সাজঘরের পথ ধরেন। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুমন খান আর সালাউদ্দিন শাকিল।

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা