artk

স্টাফ রিপোর্টার

শনিবার, অক্টোবার ১৯, ২০১৯ ৫:৫৪

আইএসপিএবির স্বার্থ রক্ষায় কাজ করতে চায় ‘টিম ইউনাইটেড’

media

তিনি বলেন, ‘টিম ইউনাইটেড প্যানেল নির্বাচিত হলে আইএসপিএবির সদস্যদের স্বার্থ রক্ষা করা হবে। ব্যবসা যেন পেশীশক্তির কব্জায় চলে না যায় সে চেষ্টা অব্যাহত থাকবে। আর যা চলে গেছে তা সুস্থ ও মূল ধারায় ফিরিয়ে আনা হবে।’

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন-আইএসপিএবি’র কার্যকরী কমিটির আগামী মেয়াদের (২০১৯-২০ থেকে ২০২০-২১) নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। 

এরই মধ্যে আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিমের নেতৃত্বে একটি প্যানেল ঘোষণা করা হয়েছে। ‘টিম ইউনাইটেড’ নামের এই প্যানেলে রয়েছেন বর্তমান কমিটির পাঁচজন। 

প্যানেলে পুরনোদের মধ্যে রয়েছেন- বর্তমান সভাপতি আমিনুল হাকিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হক-সহ রাশেদ আমিন বিদ্যুৎ, কামাল হোসেন, মইন উদ্দিন আহমেদ। আর নতুন চারজন হলেন- চট্টগ্রামের সিটিজি টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আনোয়ার, ঢাকার কেএস নেওয়ার্কের প্রধান নাজমুল হক ভুঁইয়া, বিটিএস কমিউনিকেশন্সের সিটিও মো. সারওয়ার আলম শিকদার ও নেক্সট অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুনায়েদ।

টিম ইউনাইটেড প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সভাপতি আমিনুল হাকিম। 

তিনি বলেন, ‘টিম ইউনাইটেড প্যানেল নির্বাচিত হলে আইএসপিএবির সদস্যদের স্বার্থ রক্ষা করা হবে। ব্যবসা যেন পেশীশক্তির কব্জায় চলে না যায় সে চেষ্টা অব্যাহত থাকবে। আর যা চলে গেছে তা সুস্থ ও মূল ধারায় ফিরিয়ে আনা হবে।’

আমরা আবার নির্বাচিত হলে দুই বছরের মধ্যে আইএসপি শিল্পকে আইটি এনাবল সার্ভিসে রূপান্তর করা হবে বলেও জানান আমিনুল হাকিম।

তিনি জানান, দেশে আইএসপি লাইসেন্সের সংখ্যা বেড়ে গেছে। এনটিটিএন অপারেটরগুলোর একচেটিয়া ব্যবসা থেকে আইএসপি অপারেটরগুলোকে রক্ষার চেষ্টা করতে আমরা বদ্ধ পরিকর। 

টিম ইউনাইটেড প্যানেলের সদস্যরা বলেছেন, আমরা নির্বাচিত হলে এই সফলতার ধারাবাহিকতা রক্ষা করা হবে। আমরা এই সংগঠনকে দেশের শীর্ষ একটি সংগঠনে পরিণত করতে চাই। আর তা করতে যা যা করা প্রয়োজন তার একটি পথরেখাও আমরা তৈরি করেছি।

সংশ্লিষ্টরা জানিয়েছেন বর্তমান ইসি কমিটি আন্তরিকভাবে এই সংগঠনের ভালোর জন্য কাজ করে যাচ্ছে। কিছু বিষয়ে সফলতার পরিচয় দিয়েছে। যেসব সফলতা সুনির্দিষ্ট। 

জানা গেছে, জেনারেল মেম্বার ক্যাটাগরি থেকে প্যানেলে এবার দাঁড়িয়েছেন ৯ জন। আগে ছিল ৭ জন। আইএসপিএবরি গঠনতন্ত্র সংশোধন দুজন বাড়ানো হয়েছে। অ্যাসোসিয়েট মেম্বার ক্যাটাগরিতে চারজন প্রার্থী দেয়ার সুযোগ থাকলেও টিম ইউনাইটেড এই ক্যাটাগরিতে প্যানেল থেকে কোনও প্রার্থী দিচ্ছে না। পুরনোদের মধ্য থেকে অভিজ্ঞদের নিয়ে ‘টিম ইউনাইটেড’ প্যানেল তৈরি করা হয়েছে। নির্বাচিত কমিটির মেয়াদ হবে দুই বছর।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ