artk

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৯:৫১

চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি

media

আগের দিনই সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফ হাসানকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। আজ শুক্রবার দ্বিতীয় দিনে আবারও মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।  

আগের দিনই সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফ হাসানকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। আজ শুক্রবার দ্বিতীয় দিনে আবারও মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এবারও তাকে আউট করতে পারেননি রংপুর বিভাগের বোলাররা।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে খেলছে ঢাকা বিভাগ আর রংপুর বিভাগ। টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩১৪ রানে দিন শেষ করেছিল ঢাকা। দ্বিতীয় দিনে তারা ৮ উইকেটে ৫৫৬ রানের হিমালয়সম সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে। 

বড় স্কোরের কারিগর সাইফ হাসান। শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সাইফ খেলেছিলেন ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস। পাঁচদিনের ব্যবধানে জাতীয় লিগে খেলতে নেমে হার না মানা ২২০ রানের এক ইনিংস খেললেন সাইফ। ৪৮৮ মিনিটের মহাকাব্যিক এই ইনিংসটিতে সাইফ বল মোকাবেলা করেছেন ৩২৯টি, ১৯ বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ৪টি ছক্কাও।

শেষদিকে নেমে অধিনায়ক নাদিফ চৌধুরীও খেলেন ৬১ রানের এক ইনিংস। এর আগে ওপেনিংয়ে রনি তালুকদার ৬৫ আর চার নাম্বারে ব্যাটসম্যান রকিবুল হাসান করেন ৫৭ রান। রংপুর বিভাগের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন সোহরাওয়ার্দি শুভ আর সঞ্জিত সাহা।

জবাব দিতে নেমে কিছুটা বিপদেই আছে রংপুর। ওপেনার লিটন দাস একটা প্রান্ত ধরে হাফসেঞ্চুরি তুলে নিলেও আরেক ওপেনার হামিদুল ইসলাম (৯) আর তিনে নামা মাহমুদুল হাসান (০) দলকে ভরসা দিতে পারেননি। দুটি উইকেটই নিয়েছেন সালাউদ্দিন শাকিল। ২ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে রংপুর। লিটন দাস ৫১ আর নাইম ইসলাম ৮ রানে অপরাজিত আছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা