artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৫:৪৮   |  ২৯,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৯:৫১

চোট নিয়েই সাইফের ডাবল সেঞ্চুরি

media

আগের দিনই সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফ হাসানকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। আজ শুক্রবার দ্বিতীয় দিনে আবারও মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।  

আগের দিনই সেঞ্চুরি পেয়ে গিয়েছিলেন। কিন্তু চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সাইফ হাসানকে। ১২০ রানে ছিলেন অপরাজিত। আজ শুক্রবার দ্বিতীয় দিনে আবারও মাঠে নেমে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এবারও তাকে আউট করতে পারেননি রংপুর বিভাগের বোলাররা।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে খেলছে ঢাকা বিভাগ আর রংপুর বিভাগ। টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩১৪ রানে দিন শেষ করেছিল ঢাকা। দ্বিতীয় দিনে তারা ৮ উইকেটে ৫৫৬ রানের হিমালয়সম সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে। 

বড় স্কোরের কারিগর সাইফ হাসান। শ্রীলঙ্কায় বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সাইফ খেলেছিলেন ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস। পাঁচদিনের ব্যবধানে জাতীয় লিগে খেলতে নেমে হার না মানা ২২০ রানের এক ইনিংস খেললেন সাইফ। ৪৮৮ মিনিটের মহাকাব্যিক এই ইনিংসটিতে সাইফ বল মোকাবেলা করেছেন ৩২৯টি, ১৯ বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন ৪টি ছক্কাও।

শেষদিকে নেমে অধিনায়ক নাদিফ চৌধুরীও খেলেন ৬১ রানের এক ইনিংস। এর আগে ওপেনিংয়ে রনি তালুকদার ৬৫ আর চার নাম্বারে ব্যাটসম্যান রকিবুল হাসান করেন ৫৭ রান। রংপুর বিভাগের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন সোহরাওয়ার্দি শুভ আর সঞ্জিত সাহা।

জবাব দিতে নেমে কিছুটা বিপদেই আছে রংপুর। ওপেনার লিটন দাস একটা প্রান্ত ধরে হাফসেঞ্চুরি তুলে নিলেও আরেক ওপেনার হামিদুল ইসলাম (৯) আর তিনে নামা মাহমুদুল হাসান (০) দলকে ভরসা দিতে পারেননি। দুটি উইকেটই নিয়েছেন সালাউদ্দিন শাকিল। ২ উইকেটে ৭১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে রংপুর। লিটন দাস ৫১ আর নাইম ইসলাম ৮ রানে অপরাজিত আছেন।

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ