artk

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৮:৩১

ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ

media

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোন একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়।  

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোন একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়। এই তো মাস ছয়েক আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ ছিল ভারতের।

এর আগে স্টার স্পোর্টস বিজ্ঞাপন বানায় অস্ট্রেলিয়াকে ব্যঙ্গ করে। যেখানে বীরেন্দর শেবাগকে মডেল হিসেবে রাখা হয়। অস্ট্রেলিয়ার জার্সি পরা কয়েকজন শিশুকে নিয়ে তৈরি বিজ্ঞাপনের শেষের দিকে দেখানো হয়, শেবাগের কোলে প্রস্রাব করে দিয়েছে এক অস্ট্রেলিয়ান শিশু।

এটা দিয়ে মূলতঃ বোঝানো হয়েছিল, ভারতের মাটিতে খেলতে এসে ভয়ে এমনই অবস্থা হবে শিশুতুল্য অস্ট্রেলিয়ার। তবে বাস্তবতা হলো, ওই সিরিজে ওয়ানডে সিরিজে ভারতকে ৩-২ ব্যবধানে হারানোর পর টি-টোয়েন্টিতে ২-০তে ধবলধোলাই করেছিল সফরকারি অস্ট্রেলিয়া। কিন্তু তারপরও বোধ হয় শিক্ষা হয়নি স্টার স্পোর্টসের। 

এবার বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে আবারও একটি প্রমো বানিয়েছে তারা। যেখানে ব্যঙ্গ করা হয়েছে বাংলাদেশ দলকে। তিন ম্যাচ টি-টোয়েন্টি আর দুই টেস্টের সিরিজ খেলতে দিন কয়েক পরই ভারত যাচ্ছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৩ নভেম্বর।

ওই সিরিজটি নিয়েই প্রমো বানিয়েছে স্টার স্পোর্টস। বাংলাদেশ যে কখনও ভারতকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি, সেই বিষয়টি সামনে এনে প্রমোতে দেখানো হয়, বল আকৃতির একটি চোখ মুখওয়ালা বস্তু বাংলাদেশ জাতীয় দলের ক্যাপ মাথায় দিয়ে ভীষণ লাফালাফি করছে।

আর শেবাগ প্রমোর শেষের দিকে বলেন, ‘এখানেই এতো উড়ছে, আর যদি টি-টোয়েন্টিতে জিতে যায়, তবে যে কী করবে কে জানে?’

স্পষ্টত এটা দিয়ে বোঝানো হয়েছে, বাংলাদেশ পারফরম্যান্সের চেয়ে বেশি লাফালাফি করে, আর ভারতকে হারানোটা বলতে গেলে অসম্ভবই টাইগারদের জন্য। স্টার স্পোর্টস তাদের ভেরিফায়েড পেজে এই প্রমো শেয়ার করে আবার লিখেছে, শেবাগের সতর্কবার্তা, বাংলাদেশের কাছে হারা যাবে না।

এর আগেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে এমন ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন বানিয়ে সমালোচনা কুড়িয়েছে স্টার স্পোর্টস। বিশ্বকাপ ম্যাচের আগে ‘চিবিয়ে খাব’ বিজ্ঞাপন প্রচার করেছিল চ্যানেলটি। পরে ব্যাপক সমালোচনার মুখে বিজ্ঞাপনটি প্রচার বন্ধ করে তারা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা