artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৫:৪৭   |  ২৯,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৮:৩১

ফের বাংলাদেশ দলকে ব্যঙ্গ করলেন শেবাগ

media

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোন একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়।  

ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসের এমন অভ্যাস তো বহুদিনের। কোন একটা সিরিজ এলেই প্রতিপক্ষকে ব্যঙ্গ করে প্রমো কিংবা বিজ্ঞাপন তৈরি করে ফেলে চ্যানেলটি। অনেক সময় সেটা মাত্রা ছাড়িয়ে যায়। এই তো মাস ছয়েক আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ ছিল ভারতের।

এর আগে স্টার স্পোর্টস বিজ্ঞাপন বানায় অস্ট্রেলিয়াকে ব্যঙ্গ করে। যেখানে বীরেন্দর শেবাগকে মডেল হিসেবে রাখা হয়। অস্ট্রেলিয়ার জার্সি পরা কয়েকজন শিশুকে নিয়ে তৈরি বিজ্ঞাপনের শেষের দিকে দেখানো হয়, শেবাগের কোলে প্রস্রাব করে দিয়েছে এক অস্ট্রেলিয়ান শিশু।

এটা দিয়ে মূলতঃ বোঝানো হয়েছিল, ভারতের মাটিতে খেলতে এসে ভয়ে এমনই অবস্থা হবে শিশুতুল্য অস্ট্রেলিয়ার। তবে বাস্তবতা হলো, ওই সিরিজে ওয়ানডে সিরিজে ভারতকে ৩-২ ব্যবধানে হারানোর পর টি-টোয়েন্টিতে ২-০তে ধবলধোলাই করেছিল সফরকারি অস্ট্রেলিয়া। কিন্তু তারপরও বোধ হয় শিক্ষা হয়নি স্টার স্পোর্টসের। 

এবার বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজকে সামনে রেখে আবারও একটি প্রমো বানিয়েছে তারা। যেখানে ব্যঙ্গ করা হয়েছে বাংলাদেশ দলকে। তিন ম্যাচ টি-টোয়েন্টি আর দুই টেস্টের সিরিজ খেলতে দিন কয়েক পরই ভারত যাচ্ছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৩ নভেম্বর।

ওই সিরিজটি নিয়েই প্রমো বানিয়েছে স্টার স্পোর্টস। বাংলাদেশ যে কখনও ভারতকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি, সেই বিষয়টি সামনে এনে প্রমোতে দেখানো হয়, বল আকৃতির একটি চোখ মুখওয়ালা বস্তু বাংলাদেশ জাতীয় দলের ক্যাপ মাথায় দিয়ে ভীষণ লাফালাফি করছে।

আর শেবাগ প্রমোর শেষের দিকে বলেন, ‘এখানেই এতো উড়ছে, আর যদি টি-টোয়েন্টিতে জিতে যায়, তবে যে কী করবে কে জানে?’

স্পষ্টত এটা দিয়ে বোঝানো হয়েছে, বাংলাদেশ পারফরম্যান্সের চেয়ে বেশি লাফালাফি করে, আর ভারতকে হারানোটা বলতে গেলে অসম্ভবই টাইগারদের জন্য। স্টার স্পোর্টস তাদের ভেরিফায়েড পেজে এই প্রমো শেয়ার করে আবার লিখেছে, শেবাগের সতর্কবার্তা, বাংলাদেশের কাছে হারা যাবে না।

এর আগেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে এমন ব্যঙ্গাত্মক বিজ্ঞাপন বানিয়ে সমালোচনা কুড়িয়েছে স্টার স্পোর্টস। বিশ্বকাপ ম্যাচের আগে ‘চিবিয়ে খাব’ বিজ্ঞাপন প্রচার করেছিল চ্যানেলটি। পরে ব্যাপক সমালোচনার মুখে বিজ্ঞাপনটি প্রচার বন্ধ করে তারা।

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ