artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৫:৪৩   |  ২৯,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৬:০৯

তাজরিন ফ্যাশনে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন

media

তাজরিন ফ্যাশন লিমিটেড দুর্ঘটনায় আহত শ্রমিকদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়ে মানববন্ধন করেছে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ দাবি জানান সংগঠনের কর্মীরা।

তাজরিন ফ্যাশন লিমিটেড দুর্ঘটনায় আহত শ্রমিকদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়ে মানববন্ধন করেছে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ দাবি জানান সংগঠনের কর্মীরা।

মানববন্ধনে বক্তারা জানান, ২০১২ সালের ২৪ নভেম্বরের অগ্নি দুর্ঘটনায় তাজরীন ফ্যাশনের ১১৩ জন শ্রমিক নিহত হয় এবং শ্রমিক আহত হয় প্রায় শতাধিক। সে সময় প্রধানমন্ত্রী, বিজিএমইএ, শ্রম মন্ত্রণালয়, ব্যাংক, বীমা, এনজিও সহ বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতার আশ্বাস দেন। কিন্তু এখন পর্যন্ত কোন সহযোগিতাই পাননি ক্ষতিগ্রস্ত শ্রমিকরা।

তাজরিন ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা অভিযোগ জানিয়ে বলেন, “আশ্বাস এর পরিপ্রেক্ষিতে আমরা বহুবার বিভিন্ন প্রতিষ্ঠানে ধরনা দিয়েছি। কেউ আমাদের কোনো ধরনের সাহায্য সহযোগিতা করেনি। মুখরোচক শিরোনামের জন্য মিডিয়ায় ঘোষণা দিলেও বাস্তবে তারা ধরাছোঁয়ার বাইরে থাকেন। ইতোমধ্যে বহু শ্রমিক পঙ্গু হয়ে অসহায়। তাদের সহেযাগিতা করা খুবই প্রয়োজন। তাই মানববন্ধন থেকে আমরা বলতে চাই, বারবার না ঘুরিয়ে দ্রুত ক্ষতিগ্রস্থ শ্রমিকদের পুনর্বাসনের ব্যবস্থা করা হোক।”

মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনটির আহব্বায়ক মো. বাহারানে সুলতান বাহারসহ তাজরিন ফ্যাশন লিমিটেডের অন্যান্য শ্রমিকরা।

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ