artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৩:১৮   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৯:০০

যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

media

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পার্বত্য এলাকার শান্তি সংরক্ষণে সরকার কাজ করে যাচ্ছে। যে কোনো মূল্যে পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় শান্তি প্রতিষ্ঠা করা হবে। এ অঞ্চল অস্থিতিশীল থাকবে এটা মেনে নেয়া যায় না। মুষ্টিমেয় কিছু মানুষের কারণে অশান্তির সৃষ্টি হবে এটা কাম্য নয়।

বৃহস্পতিবার রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ এলাকার মানুষ শান্তি চায়। আজকের সভায় আমরা তিন জেলার মানুষের হৃদয়ের কথা জেনে গেলাম। প্রধানমন্ত্রী এখানে শান্তি সংরক্ষণে যা যা করা দরকার তা করবেন।

মন্ত্রী আরও বলেন, এখানে চাঁদাবাজি বন্ধ করা হবে। আমাদের নিরাপত্তা বাহিনী এখন অনেক দক্ষ, অত্যন্ত শক্তিশালী, যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। এখানে কাউকে চাঁদাবাজি করে, অস্ত্রের মহড়া দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করতে দেওয়া হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সরকার এ লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন। দেশের জনগণের সহযোগিতায় বর্তমানে দেশ জঙ্গীবাদ মুক্ত। চরমপন্থিরা আত্মসমর্পণ করেছে, তারা এখন স্বাভাবিক জীবন যাপন করছে। সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, পাহাড়ে শান্তি বজায় থাকবে এবং অপার সৌন্দর্যময় এ এলাকা বিশ্ব পর্যটকদের এক আকর্ষণীয় স্থান হবে। এ এলাকার উন্নয়নে কেউ বাধা দিতে পারবে না। বাংলাদেশের সঙ্গে সমানতালে পার্বত্য চট্রগ্রামও এগিয়ে যাবে। 

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি