artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৯:০০

যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

media

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পার্বত্য এলাকার শান্তি সংরক্ষণে সরকার কাজ করে যাচ্ছে। যে কোনো মূল্যে পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় শান্তি প্রতিষ্ঠা করা হবে। এ অঞ্চল অস্থিতিশীল থাকবে এটা মেনে নেয়া যায় না। মুষ্টিমেয় কিছু মানুষের কারণে অশান্তির সৃষ্টি হবে এটা কাম্য নয়।

বৃহস্পতিবার রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ এলাকার মানুষ শান্তি চায়। আজকের সভায় আমরা তিন জেলার মানুষের হৃদয়ের কথা জেনে গেলাম। প্রধানমন্ত্রী এখানে শান্তি সংরক্ষণে যা যা করা দরকার তা করবেন।

মন্ত্রী আরও বলেন, এখানে চাঁদাবাজি বন্ধ করা হবে। আমাদের নিরাপত্তা বাহিনী এখন অনেক দক্ষ, অত্যন্ত শক্তিশালী, যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। এখানে কাউকে চাঁদাবাজি করে, অস্ত্রের মহড়া দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করতে দেওয়া হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সরকার এ লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন। দেশের জনগণের সহযোগিতায় বর্তমানে দেশ জঙ্গীবাদ মুক্ত। চরমপন্থিরা আত্মসমর্পণ করেছে, তারা এখন স্বাভাবিক জীবন যাপন করছে। সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, পাহাড়ে শান্তি বজায় থাকবে এবং অপার সৌন্দর্যময় এ এলাকা বিশ্ব পর্যটকদের এক আকর্ষণীয় স্থান হবে। এ এলাকার উন্নয়নে কেউ বাধা দিতে পারবে না। বাংলাদেশের সঙ্গে সমানতালে পার্বত্য চট্রগ্রামও এগিয়ে যাবে। 

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ