artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১২:১৯

হঠাৎ কি হল তামিমের?

media

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি, জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন ছুটিতে। তবে জাতীয় লিগের প্রথমপর্বে শেরে বাংলায় ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি, জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন ছুটিতে। তবে জাতীয় লিগের প্রথমপর্বে শেরে বাংলায় ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন তামিম ইকবাল।

ব্যাট হাতে ওই ম্যাচে দুই ইনিংসেই শুরুটাও করেছিলেন দারুণ। কিন্তু প্রথম ইনিংসে সাজঘরে ফিরতে হয় ৩০ রানে, দ্বিতীয় ইনিংসে ৪৬। ইনিংস বড় করতে না পারার আক্ষেপটা তাই রয়েই গিয়েছিল তামিমের।

মাঝে তিনদিন বিরতিতে অনেকে বিশ্রামে কাটালেও তামিম ঠিকই অনুশীলন করেছেন চুটিয়ে। গতকাল বুধবার সকাল সাড়ে এগারটার পর থেকে বেলা আড়াইটা পর্যন্ত শেরে বাংলায় প্র্যাকটিসে কাটিয়েছেন দেশসেরা এই ওপেনার।

শেরে বাংলার সেন্টার উইকেটে দেশের এক নাম্বার ওপেনারকে নেটে দীর্ঘ সময় বল করেছেন তাসকিন আহমেদও। প্রস্তুতিতে এতটুকু কার্পণ্য ছিল না। আড়াই ঘন্টার টানা নেটে ব্যাটিং প্র্যাকটিসই বলে দিচ্ছিল, ভেতরে রানক্ষুধা প্রবল তামিমের। আবারও ফর্মে ফিরতে মরিয়া বাঁহাতি এই ব্যাটসম্যান।

রাহ পোহালেই বরিশালের সাথে চট্টগ্রাম বিভাগের লড়াই হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। খুব স্বাভাবিকভাবেই মনে হচ্ছিল, তামিম এই ম্যাচে খেলবেন। কিন্তু আজ বৃহস্পতিবার সকালে খেলার আগেই ঘটলো বিপত্তি, টস করার সময় চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হক যে খেলোয়াড় তালিকা জমা দিলেন, সেই একাদশে দেখা গেল নাম নেই তামিমের।

রীতিমত বিস্ময়কর ব্যাপার! কাল বিকেলেও যিনি অনুশীলন শেষে সুস্থ শরীরে গিয়েছিলেন, তার হঠাৎ কি হলো? তা জানতেই কৌতুহলী সাংবাদিকদের এদিক ওদিক খোঁজা।

এ বিষয়ে জানতে ফোন গেল চট্টগ্রাম বিভাগের কোচ আফতাব আহমেদের কাছে। ফোন ধরেই আফতাব বললেন, ফিজিওর সঙ্গে কথা বলেন। ফিজিও ব্যাখ্যা দিতে পারবেন সমস্যাটা কী!

কিন্তু ফিজিও-ও পরিষ্কার করতে পারলেন না তামিমের আসল সমস্যাটা কি। তার প্রকৃত সমস্যা জানতেই পরক্ষণে  ফোন দেয়া হলো বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী কাছে।

কি হয়েছে তামিমের? ডাক্তার দেবাশীষের জবাব, ‘হঠাৎ পাঁজরে ব্যথা অনুভব করছেন তামিম। যেহেতু ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ সামনে। তাই তামিমকে নিয়ে আমরা কোনো রকম ঝুঁকি নিতে চাইছি না। আমরাই তাকে না খেলার পরামর্শ দিয়েছি। সে কারণেই দ্বিতীয়পর্বে বরিশালের বিপক্ষে নেই চট্টগ্রাম ওপেনার।’

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা