artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ৫:৩০   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১২:১৯

হঠাৎ কি হল তামিমের?

media

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি, জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন ছুটিতে। তবে জাতীয় লিগের প্রথমপর্বে শেরে বাংলায় ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি, জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন ছুটিতে। তবে জাতীয় লিগের প্রথমপর্বে শেরে বাংলায় ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন তামিম ইকবাল।

ব্যাট হাতে ওই ম্যাচে দুই ইনিংসেই শুরুটাও করেছিলেন দারুণ। কিন্তু প্রথম ইনিংসে সাজঘরে ফিরতে হয় ৩০ রানে, দ্বিতীয় ইনিংসে ৪৬। ইনিংস বড় করতে না পারার আক্ষেপটা তাই রয়েই গিয়েছিল তামিমের।

মাঝে তিনদিন বিরতিতে অনেকে বিশ্রামে কাটালেও তামিম ঠিকই অনুশীলন করেছেন চুটিয়ে। গতকাল বুধবার সকাল সাড়ে এগারটার পর থেকে বেলা আড়াইটা পর্যন্ত শেরে বাংলায় প্র্যাকটিসে কাটিয়েছেন দেশসেরা এই ওপেনার।

শেরে বাংলার সেন্টার উইকেটে দেশের এক নাম্বার ওপেনারকে নেটে দীর্ঘ সময় বল করেছেন তাসকিন আহমেদও। প্রস্তুতিতে এতটুকু কার্পণ্য ছিল না। আড়াই ঘন্টার টানা নেটে ব্যাটিং প্র্যাকটিসই বলে দিচ্ছিল, ভেতরে রানক্ষুধা প্রবল তামিমের। আবারও ফর্মে ফিরতে মরিয়া বাঁহাতি এই ব্যাটসম্যান।

রাহ পোহালেই বরিশালের সাথে চট্টগ্রাম বিভাগের লড়াই হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। খুব স্বাভাবিকভাবেই মনে হচ্ছিল, তামিম এই ম্যাচে খেলবেন। কিন্তু আজ বৃহস্পতিবার সকালে খেলার আগেই ঘটলো বিপত্তি, টস করার সময় চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হক যে খেলোয়াড় তালিকা জমা দিলেন, সেই একাদশে দেখা গেল নাম নেই তামিমের।

রীতিমত বিস্ময়কর ব্যাপার! কাল বিকেলেও যিনি অনুশীলন শেষে সুস্থ শরীরে গিয়েছিলেন, তার হঠাৎ কি হলো? তা জানতেই কৌতুহলী সাংবাদিকদের এদিক ওদিক খোঁজা।

এ বিষয়ে জানতে ফোন গেল চট্টগ্রাম বিভাগের কোচ আফতাব আহমেদের কাছে। ফোন ধরেই আফতাব বললেন, ফিজিওর সঙ্গে কথা বলেন। ফিজিও ব্যাখ্যা দিতে পারবেন সমস্যাটা কী!

কিন্তু ফিজিও-ও পরিষ্কার করতে পারলেন না তামিমের আসল সমস্যাটা কি। তার প্রকৃত সমস্যা জানতেই পরক্ষণে  ফোন দেয়া হলো বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী কাছে।

কি হয়েছে তামিমের? ডাক্তার দেবাশীষের জবাব, ‘হঠাৎ পাঁজরে ব্যথা অনুভব করছেন তামিম। যেহেতু ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ সামনে। তাই তামিমকে নিয়ে আমরা কোনো রকম ঝুঁকি নিতে চাইছি না। আমরাই তাকে না খেলার পরামর্শ দিয়েছি। সে কারণেই দ্বিতীয়পর্বে বরিশালের বিপক্ষে নেই চট্টগ্রাম ওপেনার।’

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর