artk

স্পোর্টস ডেস্ক

বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১০:৫২

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি!

media

ইতিহাসকে নতুন করে লিখেছেন ১৭ বছরের যশস্বী জাসওয়াল। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে লিস্ট এ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে করেছেন রেকর্ড। চলতি বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের বিপক্ষে ১৫৪ বলে তিনি খেলেছেন ২০৩ রানের অনন্য এ ক্রিকেটীয় ইনিংস।

চলতি মৌসুমে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দ্বিশতকের দেখা পেলেন এ মুম্বাই ওপেনার। জাসওয়ালের ১৫৪ বলের ইনিংসের ১৪০ রানই আসে বাউন্ডারি থেকে। ১৭ চার ও ১২ ছক্কায়। এক সপ্তাহেরও কম সময়ের আগে নতুন রেকর্ড গড়েন সাঞ্জু স্যামসন। অপরাজিত ছিলেন ২১২ রানে। গোয়ার বিপক্ষে কেরালার হয়ে এটিই তার প্রথম লিগ এ সেঞ্চুরি।

স্যামসনের এ ইনিংসটিই টুর্নামেন্টের সর্বোচ্চ। গত মৌসুমে সিকিমের বিপক্ষে উত্তরখণ্ডের বিপক্ষে ২০২ করা কর্ন বীর কৌশলকে টপকে যান তিনি। কৌশলের এ কৃতিত্ব টুর্নামেন্টের প্রথম ডাবল সেঞ্চুরি। স্যামসন ও কৌশলের সঙ্গে এবার এ তালিকায় যোগ দিলেন জাসওয়াল।

এই নিয়ে লিস্ট এ ক্রিকেটে নবম ডাবল সেঞ্চুরি হাঁকালেন ভারতীয় ব্যাটসম্যানরা। ওয়ানডেতে এসেছে পাঁচটি। যার তিনটিই করেছেন রোহিত শর্মা। একটি করে ডাবল সেঞ্চুরি আছে শচীন টেন্ডুলকার ও বীরেন্দর শেবাগের। এর বাইরে শিখর ধাওয়ান ২৪৮ রানের ইনিংস খেলেছেন ভারত ‘এ’ দলের হয়ে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা