artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৫:৩৭   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ৬:৪২

এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের

media

বৃহস্পতিবারের মধ্যে এমপিও নীতিমালা বাতিল করা না হলে আমরণ অনশনের হুমকি দিয়েছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

বৃহস্পতিবারের মধ্যে এমপিও নীতিমালা বাতিল করা না হলে আমরণ অনশনের হুমকি দিয়েছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেয়া হয়।

বৃহস্পতিবার বিকাল কিংবা শুক্রবার সকাল থেকে আমরণ অনশন শুরু হতে পারে বলে জানিয়েছেন ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি শফিকুল ইসলাম।

তিনি বলেন, “চলতি মাসের ৭ তারিখে মানববন্ধন করে আমরা আল্টিমেটাম দিয়েছিলাম যে, ১৫ তারিখের মধ্যে নীতিমালা স্থগিত না করলে ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা না করলে আমরা নীতিমালা স্থগিত ও প্রধানমন্ত্রীর সেঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে লাগাতার অবস্থানের কর্মসূচি দেব।

শফিকুল বলেন, “ঘোষণা অনুযায়ী, মঙ্গলবার থেকে আমরা লাগাতার অবস্থান কর্মসূচিতে বসেছি। আজকে আমাদের সিদ্ধান্ত হচ্ছে, বৃহস্পতিবারের মধ্যে যদি আমাদের দাবি পূরণ না হয়, তাহলে আমাদের স্পষ্ট ঘোষণা আমরা আমরণ অনশনে যাব।”

আমরণ অনশনে কখন যাবেন, জানতে চাইলে শফিকুল বলেন, ”কালকের মধ্যে যদি ঘোষণা না আসে, তাহলে শুক্রবার সকাল থেকে আমরণ অনশনে যাব। তবে কালকে বিকাল থেকেও যেতে পারি।”

জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেওয়া শিক্ষকরা বলছেন, বৈষম্য আর অসঙ্গতিপূর্ণ নীতিমালার মাধ্যমে প্রতিষ্ঠান এমপিওভুক্তি করায় স্বীকৃতিপ্রাপ্ত অনেক যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান তালিকা থেকে বাদ পড়েছে।

এবিষয়ে শফিকুল বলেন, “আমাদের মূল দাবি ছিল, নন-এমপিও প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করা। কিন্তু ২০১৮ সালের ভুলেভরা নীতিমালায় অসংখ্য অসঙ্গতি, যা আমাদের দাবির সঙ্গে কোনোভাবে মিল নাই।”

তদন্ত প্রতিবেদন: দায়ী তূর্ণা নিশীথার চালক ও গার্ড মন্ত্রীদের বক্তব্য পেঁয়াজের সিন্ডিকেটকে উস্কে দিচ্ছে: রিজভী কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ পেঁয়াজের কেজি আড়াইশ বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু