artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৫:৩৬   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ৪:৫০

চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির

media

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালের চিকিৎসক ও সেবিকাদের নোবেল পুরস্কার দেয়া উচিত বলে মন্তব্য করেছেন বন্দরনগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালের চিকিৎসক ও সেবিকাদের নোবেল পুরস্কার দেয়া উচিত বলে মন্তব্য করেছেন বন্দরনগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এর আগে, গত রোববার বিকেলে নগরীর সিমেন্স ক্রসিং এলাকায় এক অনুষ্ঠানে মেয়র নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান সেজন্য ‘ষড়যন্ত্র’ করে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড ঘটানো হতে পারে।

সীমিত জনবল ও অবকাঠামোর কথা তুলে ধরে নাছির বলেন, হাসপাতালের অনুমোদিত শয্যা সংখ্যা একহাজার ৩০০টি। কিন্তু তার তুলনায় জনবল অনেক কম, অনেকগুলো পদ শূন্য আছে। সেই জনবল দিয়ে তিন-সাড়ে তিন হাজার ভর্তি রোগীকে সেবা দিতে হয়। বহির্বিভাগে আরো তিন সাড়ে তিন হাজার রোগীকে সেবা দিতে হয়।

তিনি বলেন, “আমি মনে করি, আমাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে যে সমস্ত ডাক্তার-নার্সরা সেবার কাজে নিয়োজিত তাদেরকে তো নোবেল পুরস্কার দেয়া উচিত।”

বুধবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের ১৫ শয্যার সিসিইউ-২ স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে চিকিৎসক ও চিকিৎসা খাতের বিষয়ে সংবাদ পরিবেশন নিয়ে অসন্তোষ দেখান নাছির।

সাংবাদিকদের উদ্দেশ্যে চট্টগ্রামের মেয়র বলেন, “এখানে লিখে যে, করিডোরে রোগী কেন রাখা হয়। তাহলে রোগীকে বিদায় করে দিতে হবে। যতটা সিট আছে ততটা সেবা যদি দেন তাহলে সেবার মাত্রা অটোমেটিক্যালি তো বেড়ে যাবে। তাহলে এই গরিব লোকগুলো তো চিকিৎসা পাবে না। মৃত্যুর মুখে পতিত হবে।”

হৃদরোগ বিভাগে কোনো অধ্যাপক না থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, বিভাগীয় প্রধান একজন সহযোগী অধ্যাপক। এসব সংকটের কথা লিখতে হবে।

ভুল চিকিৎসা বিষয়ক সংবাদ পরিবেশনের প্রসঙ্গ টেনে মেয়র বলেন, “আপনি যদি শতভাগ নিশ্চিত হন কোনো একজন ডাক্তারের ভুল চিকিৎসার কারণে এটা হয়েছে, তাহলে ওই ব্যক্তিকে টার্গেট করতে হবে। ওই ডাক্তারের বিরুদ্ধে আপনি কথা বলতে পারেন। তার বিরুদ্ধে সংবাদ পরিবেশন করতে পারেন। পুরা ডাক্তার সমাজের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করাটা.. আমাদের দেশে কোনো চিকিৎসা ব্যবস্থা নাই। যেটা জেনারালাইজ করা হয়। আমাদের এখানে কোনো কিছু হয় না। এভাবে বলা উচিত নয়।”

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসিন উদ্দিন আহমেদ, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তদন্ত প্রতিবেদন: দায়ী তূর্ণা নিশীথার চালক ও গার্ড মন্ত্রীদের বক্তব্য পেঁয়াজের সিন্ডিকেটকে উস্কে দিচ্ছে: রিজভী কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ পেঁয়াজের কেজি আড়াইশ বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু