artk

নেত্রকোনা সংবাদদাতা

বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১:৪৩

নেত্রকোণায় মাদরাসাছাত্র খুন, স্থানীয় বিএনপি নেতা আটক

media

তবে ‘রাজনৈতিক কারণে এই হত্যাকাণ্ড ঘটেনি’ উল্লেখ করে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানান, বুধবার ভোরে দুর্গাপুরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে।

নেত্রকোণায় এক মাদরাসা ছাত্র হত্যার ঘটনায় বিএনপির স্থানীয় এক নেতাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন বিএনপির সহ-সভাপতি আবু চানসহ পাঁচজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ হত্যাকাণ্ডের শিকার কাউসার আহমেদ তুষার (১৯) উপজেলার গুজিরকোণা গ্রামের মৃত আলাল উদ্দিন তালুকদারের ছেলে এবং আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য প্রয়াত জালাল উদ্দিন তালুকদারের ভাতিজা।

মধুয়াকোণা আলীয়া মাদরাসার দাখিল শ্রেণির ছাত্র কাউসার দুর্গাপুর পৌর শহরের দক্ষিণপাড়ায় বসবাস করতেন। তবে ‘রাজনৈতিক কারণে এই হত্যাকাণ্ড ঘটেনি’ উল্লেখ করে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানান, বুধবার ভোরে দুর্গাপুরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে।

“তাদেরকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও হত্যার মূল কারণ জানা যায়নি। “

আটকদের মধ্যে আছেন-দুর্গাপুর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জুটলাস মিয়া, ছাত্রদল নেতা পরশ মিয়া। তবে বাকি দুইজনের পরিচয়ে ‘মোটরসাইকেল চালক’ ছাড়া বিস্তারিত জানায়নি পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, গুজিরকোণা গ্রামের বাড়িতে জন্মদিনের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পর রাত সাড়ে ১০টার দিকে দুর্গাপুর পৌর শহরের পুলিশমোড় এলাকায় তার বড় ভাইয়ের গ্যারেজে এসে বসেন কাউসার।

এ সময় ‘একাধিক মোটরসাইকেলে করে একদল মুখোশধারী দুর্বৃত্ত’ সেখানে এসে কাউসারের উপর চড়াও হয়।  কাউসারকে রামদাসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দ্রুত চলে যায় হামলাকারীরা বলে জানান তারা।

আহত কাউসারকে উদ্ধার করে প্রথমে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয় স্থানীয়রা।

‘রাত সাড়ে ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক কাউসারকে মৃত ঘোষণা করেন।’

লাশ ময়না তদন্তের জন্যে লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যায় জড়িত অন্যদের ধরতে অভিযান চালানো হচ্ছে বলে জানান ওসি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা