artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৫:২৭

ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ

media

পুরোনো চোট আক্রান্ত মোস্তাফিজুর রহমানকে ভারত সফরের আগে এনসিএল পরীক্ষা দিতে হবে। তার দুটি পুরোনো চোট হল, একটি কোমরে অপরটি গোঁড়ালিতে। পুরোপুরি সেরে উঠেননি না পারায় চলতি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলতে পারেনি জাতীয় দলের এই কাটার মাস্টার।

পুরোনো চোট আক্রান্ত মোস্তাফিজুর রহমানকে ভারত সফরের আগে এনসিএল পরীক্ষা দিতে হবে। তার দুটি পুরোনো চোট হল, একটি কোমরে অপরটি গোঁড়ালিতে। পুরোপুরি সেরে উঠেননি না পারায় চলতি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলতে পারেনি জাতীয় দলের এই কাটার মাস্টার।

খুলনা বিভাগের হয়ে খেলতে ঢাকা থেকে যাত্রা শুরু করলেও নির্বাচকেরা তাকে বিমানবন্দর থেকে ফিরিয়ে এনেছেন। এরপর বিসিবির ফিজিও জুলিয়ান ক্যালেফতের অধীনে হোম অব ক্রিকেটে চলেছে চোটের পুনর্বাসন। পরিস্থিতি আগের চাইতে উন্নতি হওয়ায় দ্বিতীয় রাউন্ডের খেলায় অংশ নিতে অবশ্য গতকালই খুলনা উড়াল দিয়েছেন।

বড় কোনো দুর্ঘটনা না ঘটলে ১৭ অক্টোবর থেকে অনুষ্ঠেয় জাতীয় লিগের এই রাউন্ডে তিনি খেলবেনও। কিন্তু শুধু খেলার জন্য খেললেই হবে না। ভারত সফরের আগে পুরোপুরি ফিটনেসের প্রমাণ দিতে চার দিনের এই ম্যাচের দুই ইনিংসে তাকে প্রতিদিন ১৫ ওভার করে বোলিং করে দেখাতে হবে। অবশ্য ফিজিও ক্যালেফতেও দিনে তাকে এর চাইতে বেশি বোলিংয়ের অনুমতি দেননি।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে মিরপুরে মোস্তাফিজকে উদ্দেশ্য করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “অবশ্যই ওকে প্রমাণ দিতে হবে। প্রতিদিন ১৫ ওভার করে বল করতে হবে। ফিজিও আমাকে একটি গাইডলাইন দিয়েছে। ওর প্রথম ম্যাচ থেকে খেলার কথা ছিল। যেহেতু ওর গোড়ালিতে একটু সমস্যা আছে, এই কারণে পুরোপুরি লোড সে নিতে পারছে না। পুরোপুরি লোড না নিতে পারলে দ্বিতীয় ম্যাচেও খেলতে পারবে না।”

এছাড়া তিনি বলেন,“এখন সে রিকভার করেছে। দেখার বিষয় যে সে কত ওভার বল করতে পারে। একটা গাইডলাইন দিয়েছে যে ১৫ ওভারের বেশি বল করতে পারবে না দ্বিতীয় ম্যাচটিতে। সেই হিসেবে আমরা এটি দেখবো এবং ওর ফিটনেসের ব্যাপারে চিন্তা করবো। এক এক ইনিংসে পার ডে ১৫ ওভার পর্যন্ত করতে পারবে।”

এনসিএলে ফিটনেস পরীক্ষায় উৎরে গেলে ভারতে দুটি টেস্টেই খেলবেন মোস্তাফিজ? সাংবাদিকদের এমন প্রশ্নে নান্নু বলেন, “এটা পুরোপুরি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। মাঠে আমরা কাজ করি না। ফিটনেস ট্রেইনার, বোলিং কোচ আছে, এরাই কিন্তু আপডেটটি দিবে। ও কতটুকু বোলিং করতে পারবে, ব্যাক টু ব্যাক টেস্ট ম্যাচ খেলতে পারবে কিনা।”

আগামী ১৭ অক্টোবর খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডে মুশফিকের রাজশাহী বিভাগের মুখোমুখি হবে মোস্তাফিজের খুলনা বিভাগ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা