artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ২:৫৬   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৪:৩৮

ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার

media

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে নতুন একটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রংপুর ও কুড়িগ্রামবাসীর দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেই দাবি বাস্তবায়ন করছেন।

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে নতুন একটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রংপুর ও কুড়িগ্রামবাসীর দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেই দাবি বাস্তবায়ন করছেন।

ইন্দোনেশিয়া থেকে আমদানি করা পিটি ইনকা এমজি কোচ (১৪টি) দিয়ে সম্পূর্ণ নতুনভাবে ট্রেনটি উদ্বোধন হবে। পাশাপাশি রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেসে নতুন রেক (একাধিক কোচের সমন্বয়ে ইঞ্জিন ছাড়া) সরবরাহ করা হবে। এতে ১৪টি করে মোট ২৮ টি নতুন কোচ সরবরাহ করা হবে।

উদ্বোধন উপলক্ষে ইতিমধ্যে কুড়িগ্রাম, রংপুর ও লালমনিরহাট রেলস্টেশনকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। উদ্বোধনের দিন ট্রেনটি কুড়িগ্রাম থেকে ছেড়ে দিয়ে রংপুর হয়ে পার্বতীপুর পর্যন্ত যাবে।

এছাড়া প্রতিদিন ট্রেনটি কুড়িগ্রাম থেকে সকাল ৭ টা ২০ মিনিটে ছেড়ে দিবে। রংপুর ও পার্বতীপুর হয়ে ট্রেনটি ঢাকায় পৌঁছবে বিকাল ৫ টা ২৫ মিনিটে। যাত্রাপথে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, শান্তাহার ও মাধনগর স্টপেজ রাখা হয়েছে। ট্রেনটি ঢাকা থেকে রাত ৮টা ৪৫মিনিটে কুড়িগ্রামের উদ্দেশ্যে ছেড়ে দিবে। এতে ৬৩৮ জন যাত্রী পরিবহন করতে পারবে। এর সাপ্তাহিক ছুটি বুধবার।

খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা