artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ৫:৪৩   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

তরিকুল ইসলাম মিঠু, যশোর থেকে

শনিবার, অক্টোবার ১২, ২০১৯ ১১:৩৩

যশোরে বেপরোয়া হয়ে উঠছে উড়ন্ত ছিনতাইকারীরা

media

দিন দিন বেপরোয় হয়ে উঠেছে যশোরের উড়ন্ত ছিনতাইকারীরা। বিলাস বহুল মোটরসাইকেল নিয়ে এসব ছিনতাইকারী চলন্ত রিকশা ইজিবাইকের যাত্রীদের মূল টার্গেটে পরিণত করছে। প্রতিদিনই শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে তাদের দৌরাত্ম্য চলে। প্রতিনিয়ত শহরের বিভিন্ন সড়কে রিকশা ইজিবাইক যাত্রীদের কাছ থেকে ছিনিয়ে নিচ্ছে সর্বস্ব। 

শুক্রবার দুপুরে শহরের জেলা ও দায়রা জজ আদালত মোড়ে উড়ন্ত ছিনতাইকারীর ছোবলে রিকশা থেকে কোলের শিশু সন্তানসহ রাস্তর ওপর ছিটকে পড়ে আহত হয়েছেন এক নারী। আহতরা হলেন মাগুরার শালিখা উপজেলার আরখাদা গ্রামের উত্তম বিশ্বাসের স্ত্রী দীপালি বিশ্বাস (৩০) ও তার ছেলে রিকো বিশ্বাস (৪)। আহতরা যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। 

আহত দীপালির ভাই মিঠুন বিশ্বাস জানান, তিনি বোন দীপালি এবং দুই ভাগনে রিকো ও আপনকে যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে বাবার বাড়ি থেকে বোনের শ্বশুরবাড়ি মাগুরায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। শহরের চাঁচড়া মোড় থেকে তারা একটি ব্যাটারিচালিত রিকশায় করে উপশহরের বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন। জজ আদালত মোড়ে পৌঁছালে মোটরসাইকেলে আসা দুই ছিনতাইকারী তার বোনের হাতের ব্যাগ ধরে টান দেয়। এসময় তার বোন ও ছোট ভাগনে রিকো চলন্ত রিকশা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাদের চিৎকারে পথচারীরা এগিয়ে এলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

মিঠুন বিশ্বাস বলেন, তার ভাগনের মাথায় আঘাত লেগেছে। তার বোন হাত ও পায়ের হাঁটুতে মারাত্মক আঘাত হয়েছেন। 

শহরে নিয়মিত যাতায়াতকারী একাধিক ব্যক্তি বলেন, শুধু দীপালি বিশ্বাস নয়, তার মতো অনেকেই প্রায়ই উড়ন্ত ছিনতাইকারীর কবলে পড়ছেন। 

এর আগে ১০ সেপ্টেম্বর রাত ৯টার দিকে যশোর পৌরসভার সামনে উড়ন্ত ছিনতাইকারীরা উষা আক্তার (২১) নামে আরও এক রিকশা আরোহী নারীর ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এসময় তিনিও রিকশা থেকে পড়ে আহত হন। উষা শহরের চাঁচড়া ডালমিল এলাকার টুকু রহমানের মেয়ে। 

গত ৮ আগস্ট বিকেলে তালবাড়িয়ায় এনজিওকর্মী অনুপমা বিশ্বাসের টাকাভর্তি ব্যাগ ছিনতাই হয়। তিনি এনজিওর ক্ষুদ্র ঋণের টাকা সংগ্রহ করে ফিরছিলেন। 

১৯ আগস্ট রাতে শহরের ঈদগাহর সামনে সাহাবুদ্দিন খান নাসিম নামে এক ব্যক্তির ব্যাগ উড়ন্ত ছিনতাইকারীরা নিয়ে যায়। এছাড়াও একইভাবে প্রতিদিন ছিনতাইকারীরা পথচারীর হাতের মোবাইল ফোন টান দিয়ে নিয়ে চলে যায়।

যশোর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, “ঘটনাস্থল থেকে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে। এছাড়াও শহরের উড়ন্ত ছিনতাইয়ের ঘটনা প্রতিরোধে পুলিশ তৎপর রয়েছে। বিভিন্ন সময়ে ছিনতাইকারী আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।”

দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট