artk

তরিকুল ইসলাম মিঠু, যশোর থেকে

শনিবার, অক্টোবার ১২, ২০১৯ ১১:৩৩

যশোরে বেপরোয়া হয়ে উঠছে উড়ন্ত ছিনতাইকারীরা

media

দিন দিন বেপরোয় হয়ে উঠেছে যশোরের উড়ন্ত ছিনতাইকারীরা। বিলাস বহুল মোটরসাইকেল নিয়ে এসব ছিনতাইকারী চলন্ত রিকশা ইজিবাইকের যাত্রীদের মূল টার্গেটে পরিণত করছে। প্রতিদিনই শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে তাদের দৌরাত্ম্য চলে। প্রতিনিয়ত শহরের বিভিন্ন সড়কে রিকশা ইজিবাইক যাত্রীদের কাছ থেকে ছিনিয়ে নিচ্ছে সর্বস্ব। 

শুক্রবার দুপুরে শহরের জেলা ও দায়রা জজ আদালত মোড়ে উড়ন্ত ছিনতাইকারীর ছোবলে রিকশা থেকে কোলের শিশু সন্তানসহ রাস্তর ওপর ছিটকে পড়ে আহত হয়েছেন এক নারী। আহতরা হলেন মাগুরার শালিখা উপজেলার আরখাদা গ্রামের উত্তম বিশ্বাসের স্ত্রী দীপালি বিশ্বাস (৩০) ও তার ছেলে রিকো বিশ্বাস (৪)। আহতরা যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। 

আহত দীপালির ভাই মিঠুন বিশ্বাস জানান, তিনি বোন দীপালি এবং দুই ভাগনে রিকো ও আপনকে যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে বাবার বাড়ি থেকে বোনের শ্বশুরবাড়ি মাগুরায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। শহরের চাঁচড়া মোড় থেকে তারা একটি ব্যাটারিচালিত রিকশায় করে উপশহরের বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন। জজ আদালত মোড়ে পৌঁছালে মোটরসাইকেলে আসা দুই ছিনতাইকারী তার বোনের হাতের ব্যাগ ধরে টান দেয়। এসময় তার বোন ও ছোট ভাগনে রিকো চলন্ত রিকশা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাদের চিৎকারে পথচারীরা এগিয়ে এলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

মিঠুন বিশ্বাস বলেন, তার ভাগনের মাথায় আঘাত লেগেছে। তার বোন হাত ও পায়ের হাঁটুতে মারাত্মক আঘাত হয়েছেন। 

শহরে নিয়মিত যাতায়াতকারী একাধিক ব্যক্তি বলেন, শুধু দীপালি বিশ্বাস নয়, তার মতো অনেকেই প্রায়ই উড়ন্ত ছিনতাইকারীর কবলে পড়ছেন। 

এর আগে ১০ সেপ্টেম্বর রাত ৯টার দিকে যশোর পৌরসভার সামনে উড়ন্ত ছিনতাইকারীরা উষা আক্তার (২১) নামে আরও এক রিকশা আরোহী নারীর ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এসময় তিনিও রিকশা থেকে পড়ে আহত হন। উষা শহরের চাঁচড়া ডালমিল এলাকার টুকু রহমানের মেয়ে। 

গত ৮ আগস্ট বিকেলে তালবাড়িয়ায় এনজিওকর্মী অনুপমা বিশ্বাসের টাকাভর্তি ব্যাগ ছিনতাই হয়। তিনি এনজিওর ক্ষুদ্র ঋণের টাকা সংগ্রহ করে ফিরছিলেন। 

১৯ আগস্ট রাতে শহরের ঈদগাহর সামনে সাহাবুদ্দিন খান নাসিম নামে এক ব্যক্তির ব্যাগ উড়ন্ত ছিনতাইকারীরা নিয়ে যায়। এছাড়াও একইভাবে প্রতিদিন ছিনতাইকারীরা পথচারীর হাতের মোবাইল ফোন টান দিয়ে নিয়ে চলে যায়।

যশোর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, “ঘটনাস্থল থেকে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে। এছাড়াও শহরের উড়ন্ত ছিনতাইয়ের ঘটনা প্রতিরোধে পুলিশ তৎপর রয়েছে। বিভিন্ন সময়ে ছিনতাইকারী আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা