artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৯:৪১

দুর্নীতি বন্ধ না হলে সংসদ থেকে পদত্যাগ করব: মোকাব্বির খান

media

শীর্ষ পর্যায়ের ১২ জন দুর্নীতিবাজ ও সন্ত্রাসীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি।

সরকারের উদ্দেশে গণফোরামের এ সংসদ সদস্য বলেন, শীর্ষ ১২ দুর্নীতিবাজ ও সন্ত্রাসীকে ধরে সর্বোচ্চ শাস্তি দিন। এতে যদি ৫০ শতাংশ দুর্নীতি বন্ধ না হয়, তাহলে আমি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করব, সভাপতির অনুমতি নিয়ে কথা দিলাম।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মোকাব্বির খান বলেন, জাতীয় সংসদে সংসদ নেতাকে বলেছিলাম- দেশের শীর্ষ দুর্নীতিবাজ, শীর্ষ পর্যায়ে যারা লালন-পালন করেন, তাদের থেকে ১২ জন দুর্নীতিবাজ ও গডফাদারকে আইনের আওতায় এনে শাস্তি দিন। যেভাবে যুদ্ধাপরাধীদের বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তি দেয়া হয়েছিল। একইভাবে কঠোর পদক্ষেপ নেন। দেখবেন, দুর্নীতি ও সন্ত্রাস নেমে যাবে।

গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সায়ীদ, প্রেসিডিয়াম সদস্য মেজবাহ উদ্দিন, মহসীন রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারি হামিম, ফরিদা ইয়াসমিন প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ