artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৯:০৬   |  ৭,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৬:৩৭

আবারার হত্যা: আন্দোলনকারীদের সঙ্গে ঐক্যফ্রন্টের একাত্মতা

media

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। একই সাথে গভীর দুঃখ এবং মর্মাহত প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা এবং আশু এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে দলটি। 

এছাড়া আগামী ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম শেষে এই হত্যার প্রতিবাদে শোক মিছিল করবে তারা। 

বৃহস্পতিবার মতিঝিলে ডক্টর কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান নাগরিক ঐক্যের আহবায়ক ও দলটির অন্যতম নেতা মামুদুর রহমান মান্না। 

তিনি বলেন, আবরার হত্যার কারণে সামগ্রিকভাবে দেশের বিবেক এবং ছাত্রসমাজকে একসাথে রাজপথে মুখরিত করেছে। আমরা ছাত্রদের এই বিক্ষোভের সঙ্গে একাত্ত্বতা পোষণ করছি। আবরারের মৃত্যুতে শোক জানিয়ে আমরা আগামী ১৩ অক্টোবর শোক র‌্যালি করব। র‌্যালিটি জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়ে জাতীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে।

আর এ র‌্যালির মধ্য দিয়ে আমরা এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিবাদের যাত্রা আবারো শুরু করছি। আমরা মনে করছি, যতক্ষণ পর্যন্ত এই অত্যাচার নির্যাতনের শেষ না করতে পারবো, যতক্ষণ না পর্যন্ত শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাসের গ্যারান্টি দিতে না পারব, এবং এই অত্যাচার নির্যাতন বন্ধ না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।  

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারা বাংলাদেশ চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী, গনফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি এড. সুব্রত চৌধুরী, গোণফোরাম নেতা এড. জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক আহমদ, জেএসডির তানিয়া রব, আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের মমিনুল হক, শহিদুল্লাহ কায়সার, ডা: জাহিদ, ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, বিকল্প ধারা বাংলাদেশে আজমিরি বেগম ছন্দা প্রমুখ।

ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির ঘোষণা বুধবার শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি নিরাপদ সড়ক দিবসে ট্রাক চাপায় নিভে গেলো স্কুলছাত্রের প্রাণ হাতিরঝিলের ‘ক্যানসার’ বিজিএমইএ ভবন ভাঙার প্রক্রিয়া শুরু ধর্ষণের পর হত্যা: আক্কেলপুরে ৭ আসামির মৃত্যুদণ্ড