artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ২:৪৬   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৬:৩৭

আবারার হত্যা: আন্দোলনকারীদের সঙ্গে ঐক্যফ্রন্টের একাত্মতা

media

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। একই সাথে গভীর দুঃখ এবং মর্মাহত প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা এবং আশু এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে দলটি। 

এছাড়া আগামী ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম শেষে এই হত্যার প্রতিবাদে শোক মিছিল করবে তারা। 

বৃহস্পতিবার মতিঝিলে ডক্টর কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান নাগরিক ঐক্যের আহবায়ক ও দলটির অন্যতম নেতা মামুদুর রহমান মান্না। 

তিনি বলেন, আবরার হত্যার কারণে সামগ্রিকভাবে দেশের বিবেক এবং ছাত্রসমাজকে একসাথে রাজপথে মুখরিত করেছে। আমরা ছাত্রদের এই বিক্ষোভের সঙ্গে একাত্ত্বতা পোষণ করছি। আবরারের মৃত্যুতে শোক জানিয়ে আমরা আগামী ১৩ অক্টোবর শোক র‌্যালি করব। র‌্যালিটি জাতীয় প্রেস ক্লাবে শুরু হয়ে জাতীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে।

আর এ র‌্যালির মধ্য দিয়ে আমরা এই স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিবাদের যাত্রা আবারো শুরু করছি। আমরা মনে করছি, যতক্ষণ পর্যন্ত এই অত্যাচার নির্যাতনের শেষ না করতে পারবো, যতক্ষণ না পর্যন্ত শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাসের গ্যারান্টি দিতে না পারব, এবং এই অত্যাচার নির্যাতন বন্ধ না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।  

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারা বাংলাদেশ চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী, গনফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি এড. সুব্রত চৌধুরী, গোণফোরাম নেতা এড. জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক আহমদ, জেএসডির তানিয়া রব, আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের মমিনুল হক, শহিদুল্লাহ কায়সার, ডা: জাহিদ, ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, বিকল্প ধারা বাংলাদেশে আজমিরি বেগম ছন্দা প্রমুখ।

পেঁয়াজের কেজি আড়াইশ বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল