artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ২:৪১   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৩:১১

ফের রাজপথে শিবিরের বিক্ষোভ মিছিল

media

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বুধবার দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ করলেও বৃহস্পতিবার রাজধানীসহ দেশের কয়েকটি বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

বৃহস্পতিবার সকালে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা ব্যানারে শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রাজিবুল হাসান বাপ্পির নেতৃত্বে একটি মিছিল বের হয়।

রাজধানীতে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রাজিবুল হাসান বাপ্পি বলেন,
“বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তুমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ছাত্রলীগের সন্ত্রাসী কার্মকাণ্ড বন্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে আহবান জানান”

তিনি বলেন, “আবরার এদেশের পক্ষে ভারতীয় অগ্রাসনের বিরুদ্ধে কথা বলেছিল। কিন্তু ছাত্রলীগ আবরারকে হত্যা করে প্রমাণ করেছে ছাত্রলীগ জন্মগতভাবে বাংলাদেশের নাগরিক হলেও তারা আদর্শের দিকে থেকে ভারতের নাগরিক।”

শিবিরের এ নেতা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বলেন, “ভারত আপনার কাছের বন্ধু নয় এদেশের জনগনই আপনার বন্ধু। গত ১০ বছরে ক্যাম্পাসগুলোতে ২৪ জন ছাত্রকে হত্যা করেছে ছাত্রলীগ। আপনি যদি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পারেন তাহলে আপনাকে বাংলাদেশের জনগন শ্রদ্ধার সাথে স্বরণ করবে।”

তিনি আরো বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রশিবিরের আন্দোলনে অব্যাহত থাকবে।, কোন দেশের সাথে যেকোন চুক্তি করতে গেলে সংসদের মধ্যেমে পাশ করতে হবে না হয় এ চুক্তি কেহু মেনে নিবে না ”

একই দিনে আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগর।


অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল