artk

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৩:১১

ফের রাজপথে শিবিরের বিক্ষোভ মিছিল

media

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন বাংলাদেশে ইসলামী ছাত্রশিবির।

বুধবার দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ করলেও বৃহস্পতিবার রাজধানীসহ দেশের কয়েকটি বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

বৃহস্পতিবার সকালে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা ব্যানারে শিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক রাজিবুল হাসান বাপ্পির নেতৃত্বে একটি মিছিল বের হয়।

রাজধানীতে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রাজিবুল হাসান বাপ্পি বলেন,
“বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তুমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একই সাথে ছাত্রলীগের সন্ত্রাসী কার্মকাণ্ড বন্ধ করতে প্রধানমন্ত্রীর কাছে আহবান জানান”

তিনি বলেন, “আবরার এদেশের পক্ষে ভারতীয় অগ্রাসনের বিরুদ্ধে কথা বলেছিল। কিন্তু ছাত্রলীগ আবরারকে হত্যা করে প্রমাণ করেছে ছাত্রলীগ জন্মগতভাবে বাংলাদেশের নাগরিক হলেও তারা আদর্শের দিকে থেকে ভারতের নাগরিক।”

শিবিরের এ নেতা প্রধানমন্ত্রীকে লক্ষ করে বলেন, “ভারত আপনার কাছের বন্ধু নয় এদেশের জনগনই আপনার বন্ধু। গত ১০ বছরে ক্যাম্পাসগুলোতে ২৪ জন ছাত্রকে হত্যা করেছে ছাত্রলীগ। আপনি যদি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে পারেন তাহলে আপনাকে বাংলাদেশের জনগন শ্রদ্ধার সাথে স্বরণ করবে।”

তিনি আরো বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রশিবিরের আন্দোলনে অব্যাহত থাকবে।, কোন দেশের সাথে যেকোন চুক্তি করতে গেলে সংসদের মধ্যেমে পাশ করতে হবে না হয় এ চুক্তি কেহু মেনে নিবে না ”

একই দিনে আবরার ফাহাদের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগর।


পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা